মুম্বই : মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রা–র এক্সিকিউটিভ চেয়ারম্যানের পদ থেকে অবসর নিচ্ছেন আনন্দ মাহিন্দ্রা ৷ এ কথা জানিয়ে শুক্রবার বিবৃতি দিয়েছেন তিনি ৷ সেই বিবৃতিতে তিনি জানান, পরের বছরের ১ এপ্রিল তিনি কোম্পানির এক্সিকিউটিভ চেয়ারম্যানের পদ থেকে সরে যাবেন। কোম্পানির আরও উন্নতির কথা ভেবে তাঁর এই পদক্ষেপ বলে জানান।

পাশাপাশি আনন্দ মাহিন্দ্রা আশাপ্রকাশ করেন , বোর্ড যাকে নতুন পদাধিকারীকে রূপে বেছে নেবে, তিনিও কোম্পানিকে আরও উচ্চতায় নিয়ে যাবেন৷ তবে তিনি অবসরের পর নন–এক্সিকিউটিভ চেয়ারম্যান হিসেবে কোম্পানির বোর্ডে থাকবেন বলে জানিয়েছেন। নতুন পদে কোম্পানির উপদেষ্টা রূপে, আরও ভালভাবে শেয়ারহোল্ডারদের সুযোগসুবিধার দিকে নজর রাখতে পারবেন বলে মনে করছেন তিনি। এভাবে নন–এক্সিকিউটিভ চেয়ারম্যান পদে থেকে তিনি কোম্পানির মেন্টরের কাজ করবেন।

কোম্পানির অন্তর্বর্তী অডিট শাখা তাঁকেই রিপোর্ট করে করবে। তাছাড়া মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রা সূত্রেও জানা গিয়েছে, আগামী ১৫ মাসের মধ্যে এই কোম্পানির প্রচুর শীর্ষ পদাধিকারীরা অবসর নেবেন। ফলে কোম্পানির শীর্ষ পদে আরও অনেক নতুন মুখ আসবে। নিয়ন্ত্রক সেবির গাইডলাইন বা নির্দেশিকা মেনেই এমনটা হয়েছে।

এদিকে আনন্দের এই অবসরের পাশাপাশি ২০২০সালের ১ এপ্রিল থেকেই পবন গোয়েঙ্কা এমডি পদের সঙ্গে সিইও–র দায়িত্বও সামলাবেন। আবার তিনি ২০২১–র ১ এপ্রিল অবসর নিলে ওই পদের দায়িত্ব নেবেন অনীশ শাহ, বলে জানিয়েছে কোম্পানি। ‌‌

Proshno Onek II First Episode II Kolorob TV