প্রতীতি ঘোষ, বারাকপুর : আশঙ্কার মাঝে আশার আলো। করোনা যুদ্ধ জয় করে ২১ দিন পর ঘরে ফিরলেন ৮৮ বছরের বৃদ্ধ। আক্রান্ত বৃদ্ধের নাম বরেন মুখোপাধ্যায়। তিনি উত্তর ২৪ পরগনার বারাকপুর পুরসভার ৩ নম্বর ওয়ার্ডের সুভাষ কলোনির বাসিন্দা। গত ২১ এপ্রিল থেকে জ্বরে ভুগছিলেন বরেন বাবু।

প্রথমে তাঁকে বারাকপুরের করোনা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে করোনা পরীক্ষা করা হলে, তাঁর রক্তের নমুনায় করোনা পজিটিভ ধরা পড়ে। এরপর তাঁকে ভর্তি করা হয় বারাসতের কদম্ব গাছির করোনা হাসপাতালে। সেখানে টানা ২১ দিন থাকার পর বুধবার সম্পূর্ণ সুস্থ হয়ে ঘরে ফেরেন ওই বৃদ্ধ।

জানা গিয়েছে, কলকাতার এক বেসরকারি হাসপাতালে গিয়ে কোনও ভাবে তিনি করোনায় আক্রান্ত হন। করোনা যুদ্ধ জয় করে বাড়ি ফিরে আসতেই এদিন তাঁকে শাঁখ বাজিয়ে, ফুল দিয়ে এবং করতালির মাধ্যামে পাড়ায় স্বাগত জানান স্থানীয় বাসিন্দারা।

করোনা জয়ী ৮৮ বছরের বৃদ্ধ বরেন মুখোপাধ্যায় বলেন, ” আমি মনের জোর নিয়ে লড়াই করেছি এই রোগের বিরুদ্ধে। এখানে এত মানুষ আমাকে স্বাগত জানিয়েছে, খুব ভালো লাগছে।” বারাকপুর পুরসভার পুরপ্রধান উত্তম দাস ও এদিন করোনা মুক্ত ওই বৃদ্ধকে স্বাগত জানাতে সুভাষ কলোনী এলাকায় ছুটে যান ।

তিনি বলেন, “৮৮ বছরের বৃদ্ধ করোনা মুক্ত হয়ে বাড়ি ফিরে এল । আমরা খুব আনন্দিত । ৮৮ বছরে উনি দেখিয়ে দিলেন, করোনা মানেই ভয় নয়, রাজ্য সরকারের নির্দেশ মেনে চললে করোনা সেরে যায়। এই বৃদ্ধ প্রমাণ করল, করোনা মানেই মৃত্যু নয়। রাজ্য সরকারের করোনা হাসপাতাল গুলি ভাল পরিষেবা দিচ্ছে মানুষকে। বেশিরভাগ করোনা রোগী এখন সুস্থ হয়ে উঠছেন। বাকিরাও দ্রুত সুস্থ হয়ে বাড়ি ফিরে আসবে আশা করি।”