পটনা- ভয়াবহ বন্যায় বিধ্বস্ত পটনা-সহ বিহারের বড় অংশ। এখনও পর্যনত ৭৩ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে বন্যার জেরে। গৃহহারা হয়েছেন বহু মানুষ। এবার সেই বন্যা দুর্গতদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন অমিতাভ বচ্চন। এর আগেও বিগবি বিভিন্ন ক্ষেত্রে সমাজসেবামূলক কাজ করেছে। এবার ফের সেই কাজই করলেন তিনি। বড় অঙ্কের টাকা অনুদান করলেন অমিতাভ।

অতি ভারী বৃষ্টির জন্য ভয়াবহ বন্যার কবলে পড়়েছেন বিহারের বাসিন্দারা। পটনা, কইমুর ও ভাগলপুর এর মধ্যে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এলাকা। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের ত্রাণ তহবিলে ৫১ লক্ষ টাকা অনুদান দিলেন তিনি।

টাকা অনুদানের সঙ্গে অমিতাভ বচ্চন নীতিশ কুমারকে একটি চিঠিও লেখেন। বিগবি লেখেন, বিহারে প্রাকৃতিক দুর্যোগের জেরে যা অবস্থা, তাতে আমি সত্যিই স্তম্ভিত। এই বন্যার জন্য যাঁদের জীবন ক্ষতিগ্রস্ত হয়েছে, তাঁদের প্রতি আমার তরফ থেকে সমবেদনা রইল। বিহারের মানুষের জীবন স্থিতিশীল করার জন্য আমি আমার তরফ থেকে সামান্য সাহায্যের হাত বাড়াচ্ছি।

বিগবির এই উদ্যোগের প্রশংসা করেছেন তাঁর ভক্তরা। প্রসঙ্গত, বিহারের এই বন্যার জন্য ১৫টি জেলার প্রায় ১৪০০টি গ্রাম ক্ষতিগ্রস্ত হয়েছে। এখনও পর্যন্ত ৭৩ জন মানুষের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। ২০ লক্ষেরও বেশি মানুষের জীবন বিপর্যস্ত হয়েছে এই বন্যার জেরে।

শয়ে শয়ে মানুষ পরিবার ঘর সম্পত্তি হারিয়েছেন। এছাড়াও চাষের জমি নষ্ট হওয়ায় ব্যাপক ক্ষতি হয়েছে মানুষের। অমিতাভ বচ্চন ছাড়াও বিভিন্ন সংস্থা ও ব্যক্তি বিহারের এই রিলিফ ফান্ডে অনুদান করে সাহায্যের হাত বাড়িয়েছে।