মুম্বই- করোনা আতঙ্ক পৌঁছে গিয়েছে বলিউডেও। মারণ ভাইরাসের আতঙ্কে বাতিল হয়েছে বহু ছবির শ্যুটিং। বেশ কিছু ছবির মুক্তিও পিছিয়ে গিয়েছে। অভিনেতা অমিতাভ বচ্চন করোনা নিয়ে সম্প্রতি একটি কবিতা লিখেছেন। কিন্তু এবার ভক্তদের নিজের বাড়ির সামনেই আসতে নিষেধ করে দিলেন বিগবি।

অমিতাভ বচ্চনের বাড়ি জলসার সামনে প্রতি রবিবার এসে ভিড় করেন ভক্তরা। বছরের পরে বছর ধরে এই রীতি চলে আসছে। কিন্তু সেই রীতিও বাধ মানছে করোনা ভাইরাসের জন্য। বিগবি নিজেই টুইট করে ভক্তদের তাঁর বাড়ির সামনে আসতে নিষেধ করেছেন।

বিগবি টুইট করেন, আমার সকল শুভাকাঙ্ক্ষীদের বলছি। আজ দয়া করে জলসার গেটে রবিবারের সাক্ষাতে আসবেন না। আমি আসব না। সচেতনতা বজায় রাখুন। সাবধান থাকুন।

করোনা নিয়ে একটি কবিতা লিখেছেন তিনি। সেটি নিজেই সোশ্য়াল মিডিয়ায় শেয়ার করেছেন বিগবি। সেখানে করোনা ভাইরাস নিয়ে ইউনিসেফ এবং ভারতের স্বাস্থ্যমন্ত্রকের নির্দেশ মেনে চলার পরামর্শ দিয়েছেন অমিতাভ বচ্চন। লেখা কবিতাটিও পড়ে শুনিয়েছেন তিনি। কবিতায় করোনা ভাইরাস নিয়ে বাড়ির টোটকা যা বিভ্রান্তি ছড়াচ্ছে তারও উল্লেখ করেছেন অভিনেতা।

বিগবি জানিয়েছেন, হু এবং ইউনিসেফ থেকে আমায় একটি ভিডিও বার্তা দেওয়ার অনুরোধ করা হয়েছিল। কিন্তু সেটা নিজের মতো করে করেছি, আমার নিজের আওয়াধি ভাষায়…কেউ কারও মাতৃভাষা ভুলতে পারে না! সাবধান থাকুন, সতর্ক থাকুন।

প্রসঙ্গত, গোটা বিশ্বে মহামারির আকার নিয়েছে করোনা ভাইরাস। ভারতেও ইতিমধ্যে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে ১০৭। ইতিমধ্যেই ভারতে মৃত্যু হয়েছে ২ জনের। একজন কর্ণাটকের ও আর একজন দিল্লির বাসিন্দা। সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা। কলকাতাতেও ইতিমধ্যে বাড়তি সতর্কতা জারি করা হয়েছে। যে কোনও পরিস্থিতির জন্যে তৈরি রাখা হয়েছে বেলেঘাটা আইডি এবং এসএসকেএম সহ একাধিক সরকারি হাসপাতালকে।

প্রশ্ন অনেক-এর বিশেষ পর্ব 'দশভূজা'য় মুখোমুখি ঝুলন গোস্বামী।