কলকাতা: আগেই কথা হয়েছিল। তবে তারিখ  ঠিক ছিল না। এবার তা ঘোষণা হল দলের তরফে। নাগরিকত্ব সংশোধনী আইন এবং এনআরসি ইস্যুতে জনমত গড়ে তুলতে এবার শহরে আসছেন বিজেপি নেতা এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

পশ্চিমবঙ্গের বিজেপি সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন, বিজেপি নাগরিকত্ব আইনের সমর্থনে দেশ তথা রাজ্য জুড়ে অভিনন্দন মিছিল করেছে। মানুষের কাছে পৌঁছে মানুষকে কেন্দ্রের আইন সম্পর্কে অবগত করেছে। এবার সেই প্রচারকে তুঙ্গে পৌঁছে দিতেই রাজ্যে আসছেন কেন্দ্রের মন্ত্রী।

তিনি আরও জানিয়েছেন, “অমিত শাহ’কে সম্বর্ধনা দেবে রাজ্য বিজেপি তবে অনুষ্ঠানের স্থান এখনও চূড়ান্ত হয়নি। তবে শীঘ্রই তা জানানো হবে তাও জানিয়েছেন তিনি।

জানা যাচ্ছে, কলকাতায় অমিত শাহের আশা একপ্রকার নিশ্চিত হলেও স্বরাষ্ট্রমন্ত্রক থেকে এখনও সফরসূচি আসেনি রাজ্য বিজেপির নেতৃত্বের কাছে। তবে কলকাতাতেই একাধিক কর্মসূচি অমিত শাহের থাকতে পারে বলে মনে করা হচ্ছে। যার মধ্যে অবশ্যই নাগরিকত্ব সংশোধনী আইনের উপর কোনও কর্মসূচি অবশ্যই শাহের থাকবে বলে জানা যাচ্ছে বিজেপি সূত্রে। আর সেই কর্মসূচি থেকেই কেন নাগরিকত্ব আইন প্রয়োজন তা তিনি সাধারণ মানুষকে বোঝাবেন বলে জানা যাচ্ছে।

পাশাপাশি এই আইন নিয়ে মানুষের দরবারেও অমিত শাহ পৌঁছে যেতে পারেন বলে জানা যাচ্ছে। বলা প্রয়োজন, নাগরিকত্ব সংশোধনী আইন কি তা বোঝাতে সাধারণ মানুষের ঘরে ঘরে যাচ্ছেন বাংলার বিজেপি সাংসদ থেকে নেতা কর্মীরা। নেতা-কর্মীদের উজ্জীবিত করতে শাহ নিজেও এই কর্মসূচিতে অংশ নিতে পারেন বলে মনে করা হচ্ছে।

প্রসঙ্গত, নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে লাগাতার আন্দোলন-বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। লাগাতার আন্দোলন-বিক্ষোভে কোনঠাসা বিজেপি। এই অবস্থায় কলকাতায় ফের একবার আসতে চলেছেন তিনি। তবে এবার যে তাঁর পাখির চোখ পুর নির্বাচন বলাই বাহুল্য।