স্টাফ রিপোর্টার, কলকাতা: NRC এর আগে হবে সিটিজেনশিপ আমেন্ডমেন্ট বিল বা CAB। সেক্ষেত্রে, এই বিলের সমর্থনে রাজ্য বিজেপি নেতাদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লেখার পরামর্শ দিয়েছেন অমিত শাহ।
সূত্রের খবর, নেতাজি ইনডোর স্টেডিয়ামে বিজেপির সর্ব ভারতীয় সভাপতি তথা দেশের স্বরাষ্ট্র মন্ত্রী বলেছেন, বিজেপির সদস্য সংখ্যা কম নয়। এই রাজ্যে সদস্যতা অভিযান শেষ হওয়ার ওর দেখা গিয়েছে ৭০ লাখেরও বেশি সদস্য হয়েছে। বর্তমানে তা প্রায় 85 লাখ। এই বিপুল সদস্যের অর্ধেকও CAB এর সমর্থনে চিঠি লিখলে তা বিশাল ব্যাপার হবে।

তাঁর বিভিন্ন বক্তব্যের মাঝেও যে বিষয়টি নিয়ে আলোকপাত করেননি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ তা হল বাংলায় কবে NRC হবে৷ অমিত শাহর বক্তব্য শুনতে অনেকেই অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন৷ কারণ একটাই, বাংলায় NRC এর ব্যাপারে যদি কিছু বলেন অমিত৷ বাংলায় NRC এর ব্যাপারে কিছু স্পষ্ট কিছুই বলেননি অমিত৷ শুধু বলেছেন, বাংলায় NRC নিয়ে ভুল বোঝানো হচ্ছে৷ এই সংবেদনশীল বিষয় নিয়ে মজা করা উচিত নয়৷ তবে একথা বলে দিয়েছেন, NRC এর আগে CAB হবে।

দেশের স্বরাষ্ট্র মন্ত্রী মুখ্যমন্ত্রী মমতাকে আরো বলেন, একবার টিভি চালিয়ে দেখুন ২০০৪-০৫ সালে আপনি কী বলেছিলেন৷’’ অমিত বলেছেন, ‘‘আমরাও রাজনৈতিক দল চালাই৷ কিন্তু দেশের বিষয় আসলে বিজেপির কথা চিন্তা করি না৷’’ শুধু তাই নয়, অমিত আরও বলেন, ‘‘কমিউনিস্টরা বেআইনি অনুপ্রবেশকে প্রশ্রয় দিয়েছে৷ মমতাদি তখন সরব হয়েছেন৷ কিন্তু এখন তিনি একই কাজ করছেন৷ শুধু ভোটব্যাংক অটুট রাখার জন্য?’