ভুবনেশ্বর: নাগরিকত্ব আইন পাশ হয়েছে গত বছরের শেষে। এখনও সেই ইস্যুতে জ্বলছে দেশ। বিভিন্ন জায়গায় চলছে বিক্ষোভ। কেন নাগতিকত্ব আইনে বাদ পড়লেন মুসলিমরা, তা নিয়ে ক্ষোভ তৈরি হয়েছে বিভিন্ন মহলে। আরও একবার সেই ইস্যুতে মুখ খুললেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

শুক্রবার ভুবনেশ্বেরর সভায় গিয়ে সাফ জানালেন, কোনও মুসলিমদের নাগরিকত্ব চলে যাবে না এই আইনে। বিরোধীরা মিথ্যা কথা বলছেন বলেও উল্লেখ করেন তিনি।

এদিন ভুবনেশ্বের একটি জনসভায় যোগ দেন অমিত শাহ। সেখানে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, ‘বিরোধীরা নাগরিকত্ব বিল নিয়ে মিথ্যা প্রচার করছে। আমি আবারও বলছি, এই আইনের জন্য কেউ নাগরিকত্ব হারাবে না। একজনও মুসলিমের নাগরিকত্ব যাবে না।’

তিনি বলেন, বিরোধীরা যতই মিথ্যা কথা বলার চেষ্টা করুন, বিজেপি সবসময় সত্যি কথা বলবে।

শুক্রবার ইস্টার্ন জোনাল কাউন্সিলের ২৪ তম বৈঠক উপলক্ষ্যে ভুবনেশ্বরে এসেছিলেন বাংলা, বিহারের দুই মুখ্যমন্ত্রী। ছিলেন কেন্দ্রীয় স্বরাস্ট্রমন্ত্রী অমিত শাহ। অতিথি দের জন্য দুপুরের খাওয়ার আয়োজন করা হয়েছিলো নবীন পট্টনায়েকের বাসভবন “নবীন নিবাস” এ।

জাতীয় নিরাপত্তা এবং সীমান্তের পরিস্থিতি নিয়ে পশ্চিমবঙ্গ, ঝাড়খন্ড, বিহার, ওডিশা এবং সিকিমের মুখ্যমন্ত্রীদের নিয়ে প্রতিবছর এই বৈঠক হয়। গতবছর এই বৈঠক হয়েছিল নবান্নে। সেই বৈঠকে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে উপস্থিত ছিলেন তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। এবার এই বৈঠক হচ্ছে ভুবনেশ্বরে।