নয়াদিল্লি:  পুলওয়ামার হামলার বদলা নিয়েছে ভারত। সীমান্ত পেরিয়ে জঙ্গিদের একাধিক ঘাঁটি গুঁড়িয়ে দিয়ে এসেছে ভারতীয় বায়ুসেনার একাধিক যুদ্ধবিমান। যার পালটা হিসাবে ভারতের আকাশসীমা লঙ্ঘন করে একাধিক পাকিস্তানের যুদ্ধবিমান। আর তা দেখা মাত্র মিগ-২১ যুদ্ধবিমান নিয়ে পাকিস্তানের যুদ্ধবিমানের দিকে তেড়ে যায় বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন। আর তা করতে গিয়ে সীমান্তের ওপারে অর্থাৎ পাকিস্তানের মাটিতে ভেঙে পড়ে অভিনন্দনের যুদ্ধবিমান। এরপর পাকিস্তান সেনাবাহিনীর হাতে আটক হতে হয় অভিনন্দনকে।

প্রবল কূটনৈতিক লড়াইয়ে ৪৮ ঘন্টার মধ্যে অভিনন্দনকে ভারতের হাতে তুলে দেয় পাকিস্তান। আর এই জয়কে মোদীর কূটনৈতিক জয় হিসাবেই দেখছে বিজেপি নেতৃত্ব। লোকসভা ভোটের প্রচারে এসে বারবার সেটিই তুলে ধরছেন অমিত শাহরা। যেমন ভোট প্রচারে গিয়ে বিজেপির সর্ব ভারতীয় সভাপতি অমিত শাহ বলেন, পাকিস্তান আগে শিরশ্ছেদ করে জওয়ানদের দেহ ফেরত দিত। কিন্তু এখন তারা ৪৮ ঘণ্টার মধ্যে উইং কমান্ডার অভিনন্দন ভর্তমানকে মুক্তি দিয়েছে।

শুধু তাই নয়, নরেন্দ্র মোদী সরকারের চাপেই পাকিস্তানের আচরণে এই বদল এসেছে বলে দাবি করেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। প্রসঙ্গত গত কয়েকদিন আগেই বায়ুসেনা হামলায় ২৫০ জন জঙ্গি খতম হয়েছে বলে বিতর্ক বাড়িয়েছিলেন তিনি। যদিও এবার আর সেই প্রসঙ্গ টানেননি অমিত শাহ। তবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বেই ভারতীয় বায়ুসেনা পাকিস্তানে ঢুকে জঙ্গি শিবির ধ্বংস করেছে বলে ফের মন্তব্য করেছেন তিনি।