স্টাফ রিপোর্টার, কলকাতা: বঙ্গ বিজেপির শীর্ষ নেতাদের নিয়ে বৈঠকে বসতে চলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বিজেপি সূত্রের খবর, অক্টোবরের দ্বিতীয় সপ্তাহে বৈঠকটি হতে পারে।

কেন্দ্রীয় নেতৃত্বের তরফে বঙ্গ বিজেপি-র দায়িত্বপ্রাপ্ত তিন নেতা শিবপ্রকাশ, কৈলাস বিজয়বর্গীয়, অরবিন্দ মেনন এবং বঙ্গ বিজেপি-র চার শীর্ষনেতা দিলীপ ঘোষ, সুব্রত চট্টোপাধ্যায়, মুকুল রায় ও রাহুল সিনহা বৈঠকে থাকবেন।

পড়ুন আরও- পুজোর আগে আরও ৫টি স্পেশাল ট্রেন পাচ্ছে পশ্চিমবঙ্গ

এ ছাড়া রাজ্য বিজেপি-র কয়েকজন সহ-সভাপতি এবং সাধারণ সম্পাদককেও বৈঠকে ডাকা হতে পারে বলে জানা যাচ্ছে। চলতি সপ্তাহে দিল্লিতে টানা তিন দিন ধরে বঙ্গ বিজেপি-র নেতৃত্বের সঙ্গে বৈঠক হয়েছে দলের কেন্দ্রীয় নেতৃত্বের। দলের সভাপতি জগৎপ্রকাশ নাড্ডাও সেই বৈঠকে ছিলেন।

পড়ুন আরও- করোনায় কলকাতায় একদিনে ৬ জনের মৃত্যু, আক্রান্ত ৬৯২

এবার বঙ্গ বিজেপির সঙ্গে বৈঠকে বসতে চলেছেন অমিত শাহ। দলের সভাপতি পদে থাকাকালীন বাংলার দিকে বিশেষ নজর ছিল অমিত শাহর। ২০১৯-এর লোকসভা ভোটে রাজ্যনেতাদের বাংলা থেকে অন্তত ২২ আসন জেতার টার্গেট দিয়েছিলেন তিনি। ২২ না হলেও ১৮টি আসনে জিতেছিল বিজেপি।

তাতে খুশি হয়েছিলেন শাহ। তারপর থেকেই বাংলার বিষয়ে তাঁর উৎসাহ অনেক বেড়ে গিয়েছে বলে দলের অনেকেরই মত। অমিত শাহ এখন বিজেপির সভাপতি নন। কিন্তু তা সত্ত্বেও বিধানসভা নির্বাচনের আগে বাংলার প্রতি বিশেষ নজর দিতে চাইছেন তিনি।

রাজ্য বিজেপি-র অন্যতম সাধারণ সম্পাদক সায়ন্তন বসু জানিয়েছেন, বৈঠকে মূলত সাংগঠনিক বিষয় নিয়ে কথা হবে। এছাড়া, বিধানসভা নির্বাচনের প্রস্তুতি এবং নানা কর্মসূচি নিয়ে কথা হবে। দীপাবলির পর থেকে বাংলায় অমিত যে সব সভা শুরু করবেন, সেগুলির দিনক্ষণ নিয়েও ওই বৈঠকে আলোচনা হবে বলে তিনি জানিয়েছেন।

ফাইল ছবি

কয়েক দিন আগেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি লিখেছেন বিজেপি-র রাজ্য নেতৃত্ব। সেখানে অভিযোগ করা হয়েছে, ‘পশ্চিমবঙ্গে তীব্র রাজনৈতিক হিংসা চলছে। রাজ্যে নির্বাচনের পরিস্থিতি নেই’। তাই এই বৈঠকে স্বাভাবিকভাবেই রাজ্যের আইনশৃঙ্খলার বিষয়টিও তুলবেন দলের নেতারা। সব শুনে অমিত শাহ তাঁদের কি বার্তা দেন সেটাই এখন বঙ্গ নেতাদের কৌতূহলের বিষয়।

পচামড়াজাত পণ্যের ফ্যাশনের দুনিয়ায় উজ্জ্বল তাঁর নাম, মুখোমুখি দশভূজা তাসলিমা মিজি।