কলকাতা:  সামনেই বিধানসভা নির্বাচন। জোর লড়াই। কার্যত প্রেস্টিজ ফাইট বঙ্গ বিজেপির কাছে। গত লোকসভা নির্বাচনে বাংলায় বড় ধাক্কা খেয়েছে শাসকদল তৃণমূল! যদিও অতীত ভুলে বিধানসভা নির্বাচনের আগে নিজেদের পায়ের মাটি অনেকটাই শক্ত করেছে তৃণমূল। সেখানে বারবার প্রকাশ্যে আসছে বঙ্গ বিজেপির গোষ্ঠী কোন্দল।

ক্রমশ হালকা হচ্ছে বঙ্গ বিজেপির সংগঠন। এই অবস্থায় উত্তরবঙ্গ সফর করেছেন জে পি নাড্ডা। দক্ষিণবঙ্গ সফরে আসার কথা ছিল। কিন্তু শেষ মুহূর্তে বাতিল হল বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডার পশ্চিমবঙ্গ সফর। বদলে রাজ্যে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শুক্রবার এমনটাই জানিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

বিজেপির রাজ্য সভাপতি জানিয়েছেন, বাংলায় অমিত শাহ-ই আসছেন। যদিও পুজোর পরেই বাংলায় আসার কথা ছিল অমিত শাহের। কিন্তু কাজের চাপে তাঁর সফর বাতিল হয় বলে জানা যায়। শাহের জায়গায় সংগঠনের খোঁজখবর নিতে বাংলায় জে পি নাড্ডা আসছে বলে বঙ্গ বিজেপির তরফে জানানো হয়।

যদিও এদিন দিলীপ ঘোষ জানিয়েছেন, নাড্ডা নয়, দুদিনের সফরে অমিত শাহ-ই আসছেন বাংলায়। আগামী ৫ এবং ৬ নভেম্বর বাংলায় আসছেন শাহ। জানা গিয়েছে, যেদিন আসছেন সেদিন অর্থাৎ ৫ নভেম্বর মেদিনীপুরে জঙ্গলমহল ও রাঢ়বঙ্গের জেলাগুলির নেতাদের সঙ্গে বৈঠক করবেন তিনি। ৬ নভেম্বর বৈঠক করবেন কলকাতা ও লাগোয়া জেলাগুলির নেতাদের নিয়ে। এই বৈঠক থেকে দলের নেতা-কর্মীদের অমিত শাহ কি বার্তা দেন সেদিনেই তাকিয়ে রাজনৈতিকমহল।

সামনেই বিধানসভা নির্বাচন। আর তার আগে শাহের এই সফর যথেষ্ট গুরুত্বপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহালমহল।

জেলবন্দি তথাকথিত অপরাধীদের আলোর জগতে ফিরিয়ে এনে নজির স্থাপন করেছেন। মুখোমুখি নৃত্যশিল্পী অলোকানন্দা রায়।