আমেদাবাদ: একদিকে কেদারনাথের গুহায় ধ্যানে বসে আছেন নরেন্দ্র মোদী। অন্যদিকে সকালেই সোমনাথ মন্দিরে পুজো দিলেন তাঁর সেনাপতি অমিত শাহ।

গুজরাতের বিখ্যাত সোমনাথ মন্দিরে পুজো দিতে গিয়েছিলেন তিনি। সঙ্গে ছিলেন তাঁর স্ত্রী, ছেলে ও পুত্রবধূ। গুজরাতের গির-সোমনাথ জেলায় আবস্থিত সেই মন্দির। ভগবান শিবের আরাধনা করা হয় সেখানে। ওই মন্দিরের ট্রাস্টিদের মধ্যে একজন অমিত শাহ।

শেষ দফার আগে মোদী-অমিত শাহ দু’জনেই ভগবানের দ্বারস্থ। যদিও অমিত শাহের কেন্দ্র গান্ধীনগরে ভোট হয়ে গিয়েছে পঞ্চম দফায়। তবে শেষ দফায় রয়েছে মোদীর কেন্দ্র বারাণসীতে ভোট। তাই এই দফা অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিজেপি বারাণসীর জয় নিয়ে নিশ্চিত হলেও ভোটের মার্জিনের উপর নির্ভর করছে গেরুয়া শিবিরের সম্মান।

তাই মান বাঁচানোর লড়াইয়ের আগে বিজেপির দুই শীর্ষ নেতাই আস্থা রাখছেন ভগবানে।

শনিবার দু’দিনের সফরে উত্তরাখণ্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী মোদী৷ এদিন পাহারি পোশাক পড়ে মন্দিরের মধ্যে প্রবেশ করেন৷ প্রায় আধ ঘন্টা মত প্রধানমন্ত্রী ছিলেন সেখানে৷ পুজো দেন, ধ্যান করেন৷

রবিবার তিনি যাবেন বদ্রীনাথে৷ ওই দিনই আবার রয়েছে সপ্তম দফার ভোট৷ এই অবস্থায় কমিশনের নির্দেশ পৌঁছে গিয়েছে প্রধানমন্ত্রীর দফতরে৷ মোদী যেন ভোটের দিন আদর্শ আচরণবিধির কথা মাথায় রাখেন তা নিয়ে সজাগ করে দেওয়া হয়েছে৷

পচামড়াজাত পণ্যের ফ্যাশনের দুনিয়ায় উজ্জ্বল তাঁর নাম, মুখোমুখি দশভূজা তাসলিমা মিজি।