পুনে: দেশে পুলিশ বিশ্ববিদ্যালয় এবং ফরেনসিক সায়েন্স বিশ্ববিদ্যালয় গড়ে তুলতে চায় কেন্দ্র। পুনেতে এমনটাই জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ । শুধু তাই নয়, রাজ্যগুলিতেও ওই বিশ্ববিদ্যালয়ের অনুমোদন প্রাপ্ত কলেজ তৈরি করা হবে।

নাগপুরে রাজ্যের পুলিশ প্রধান এবং আইজিদের বৈঠকের উদ্বোধনী অনুষ্ঠানে গিয়েছিসেন অমিত শাহ। এবছর এই বৈঠকের আয়োজন করা হয়েছে, পুনের ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চের প্রাঙ্গনে।

সেখানেই অমিত শাহ জানালেন , বর্তমান পরিস্থিতির কথা বিবেচনা করে, পুলিশ বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি আইপিসি ও সিআরপিসিতেও পরিবর্তন আনার ব্যাপারে জোর দেওয়া হবে । এছাড়া দায়িত্বশীল পুলিশের ভূয়শী প্রশংসা করেন তিনি। পাশপাশি শ্রদ্ধা জানান শহীদ পুলিসদের স্মৃতিসৌধে।

আরও পড়ুন- বাড়ছে ধর্ষণের সংখ্যা, জন্মদিন পালনে না সনিয়ার

রাজ্যগুলির ডিজি, আইজি, গোয়েন্দা বিভাগের প্রধানদের নিয়ে তিন দিনের কনফারেন্সে অমিত শাহ ছাড়াও যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

হায়দরাবাদে পশু চিকিৎসককে ধর্ষণ ও খুন। উন্নাও এ প্রতিবাদীকে পুড়িয়ে হত্যা। তোলপাড় দেশ ।

উল্লেখ্য, হায়দরাবাদের তরুণী পশু চিকিৎসককে ধর্ষণ করে খুন ও দেহ জ্বালিয়ে দেওয়ার ঘটনায় অভিযুক্ত চারজনকে শুক্রবার সকালে এনকাউন্টারে খতম করে হায়দরাবাদ পুলিশ। ঘটনার পুনর্নিমাণের জন্য তাদের ঘটনাস্থলে নিয়ে যাওয়া হলে পুলিশের আওতা থেকে পালানোর চেষ্টা করে তারা। এরপর পুলিশি এনকাউন্টারে মৃত্যু হয় তাদের। এনকাউন্টারের নেতৃত্বে ছিলেন আইপিএস ভিসি সজ্জনর।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ