ওয়াশিংটনঃ মাঝ আকাশে ভেঙে পড়ল বিমান। আমেরিকার হিউস্টনে জর্জ বুশ ইন্টারকন্টিনেন্টাল বিমানবন্দরের কাছে একটি বোয়িং কার্গো বিমানটি ভেঙে পড়েছে বলে জানা গিয়েছে। ট্রিনিটি উপসাগরে সেটি ভেঙে পড়েছে বলে জানা গিয়েছে। বিমানটিতে তিনজন যাত্রী ছিল বলে জানা গিয়েছে। মিয়ামি থেকে আসা অ্যাটলাস এয়ারের ফ্লাইট ৩৫৯১ বিমানবন্দরটির ৪৮ কিলোমিটার দক্ষিণপূর্বে থাকা অবস্থায় যোগাযোগ হারিয়ে যায়। এরপর থেকেই বিমানটির খোঁজ শুরু হয়। পরে জানা যায় সেটি ভেঙে পড়েছে। বিবৃতিতে এমনটাই জানিয়েছে মার্কিন ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন।

বিবৃতিতে আরও জানানো হয়েছে যে, ভেঙে পড়া বিমানটিতে কোনও আরোহীই আর বেঁচে নেই।

ফাইল ছবি (প্রতীকী)

কীভাবে বোয়িং বিমানটি ভেঙে পড়ল তা জানতে ইতিমধ্যে তদন্ত শুরু হয়েছে। মার্কিন ন্যাশনাল ট্রান্সপোর্ট সেইফটি বোর্ড (এনটিএসবি) দুর্ঘটনার তদন্তের দায়িত্বে থাকবে বলে বিবৃতিতে জানানো হয়েছে। এফএএ-র তদন্তকারীরাও সঙ্গে থাকবেন।

ছবি: প্রতীকী

এক ফেইসবুক পোস্টে চেম্বার্স কাউন্টির শেরিফ দফতর জানিয়েছে, ছোট্ট শহর আনাহুয়াকের কাছে ট্রিনিটি উপসাগরের উত্তর মাথার জ্যাকস পকেট এলাকায় বিমানটির খোঁজ পাওয়া গিয়েছে। অন্যদিকে, বিমানটিতে তিন জন আরোহী ছিলেন বলে অ্যাটলাস এয়ার জানিয়েছে। অ্যাটলাস এয়ার ওয়ার্ল্ডওয়াইডের অধীন এই কোম্পানিটি ২০১৬ সালে করা এক চুক্তির পর থেকে অ্যামাজনের হয়ে বোয়িং ৭৬৭ কার্গো বিমান ব্যবহার করছিল।