নয়াদিল্লি: দেশের অন্যতম ই কমার্স সংস্থা আমাজন এবার নিয়োগ করতে চলেছে একাধিক কর্মীকে।জানা গিয়েছে প্রায় ২০ হাজার কর্মীকে অস্থায়ী ভাবে নিয়োগ করতে চলেছে তারা। মূলত দেশে এবং দেশের বাইরের ক্রেতাদের সঠিক ভাবে পরিসেবা দেওয়ার জন্যই এই নিয়োগ করা হচ্ছে। এছাড়াও যাতে অনলাইন শপিং এর ক্ষেত্রে র মানুষ আগ্রহ পান সেই সব কারণের জন্যই এই নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হচ্ছে।

আমাজনের তরফে জানানো হয়েছে এই নিয়োগ হবে মূলত দেশের বড় শহরগুলিতে। অর্থাৎ হায়দরাবাদ, পুনে, কোয়েম্বাতুর, নয়ডা, কলকাতা, জয়পুর, চণ্ডীগড়, মেঙ্গালুরু, ইন্দোর, ভোপাল এবং লখনউতে। জানা গিয়েছে, আগামী ছয় মাসের মধ্যে ক্রেতাদের চাহিদা মেটাতে অস্থায়ী ভাবে এই নিয়োগ করা হবে। গ্রাহকদের চাহিদা মেটানোর জন্য এই কয়েকটি জায়গা থেকে কর্মীদের নিয়োগ করা হবে।

এই নিয়োগের বেশিরভাগ ভার্চুয়াল কাস্টমার পরিষেবার জন্য করা হবে বলে জানা গিয়েছে। আর এক্ষেত্রে ওয়ার্ক ফ্রম হোমের সুবিধাও রয়েছে বলেও জানা গিয়েছে। নতুন পজিশন গুলি ক্রেতাদের পরিষেবা দেওয়ার সঙ্গে যুক্ত। যার মধ্যে রয়েছে ইমেল , চ্যাট, সোশ্যাল মিডিয়া সহ অন্যান্য পরিষেবা। অর্থাৎ যাতে ক্রেতারা প্রয়োজনীয় পরিষেবা সফল ভাবে পান সেই বিষয়টি খেয়াল রাখা হবে।

এই পোষ্টে আবেদনের জন্য প্রার্থীদের কমপক্ষে দ্বাদশ শ্রেনী পাশ করতে হবে। এছাড়া ইংলিশ, হিন্দি, তামিল, কন্নড়, তেলেগু ভাষাতে স্বাচ্ছন্দ্য হতে। যেহেতু স্থানীয় ক্ষেত্রে পরিষেবা দেওয়া হবে সেই কারণে স্থানীয় ভাষা জানা প্রয়োজন এই পদে নিয়োগের ক্ষেত্রে। প্রার্থীদের কাজের দক্ষতা দেখে অস্থায়ী প্রার্থীদের মধ্যে থেকে বেশ কয়েকজনকে স্থায়ী করা হবে বলেও জানানো হয়েছে।

এও জানানো হয়েছে ক্রেতাদের চাহিদার উপর ভিত্তি করে দেশ জুড়ে নিয়োগের ক্ষেত্রেও বেশ কিছু পরিবর্তন করা হবে। আমাজন ইন্ডিয়ার ডিরেক্টর জানিয়েছেন আগামী ছয়মাসের মধ্যে ক্রেতাদের চাহিদার ক্ষেত্রে পরিবর্তন আসবে। আর সেই কথা মাথাতে রেখে এই নিয়োগ করা হবে। কর্মীদের সকল নিরাপত্তা যাতে দেওয়া হয় সেই বিষয়টি খেয়াল রাখা হবে বলেও জানিয়েছেন তিনি।

Proshno Onek II First Episode II Kolorob TV