তিমিরকান্তি পতি, বাঁকুড়া: হাই ভোল্টেজ ম্যাচ৷ ভারত পাকিস্তান মুখোমুখি বাইশ গজে৷ সুদূর ইংল্যাণ্ডে ওল্ড ট্রাফোর্ডের সেই ম্যাচের উত্তাপ সরাসরি এসে পৌঁছেছে বাঁকুড়ার এই রিসর্টেও৷ জয়পুরের বনলতা রিসর্টে চলছে এলাহি আয়োজন। ভারতীয় সমর্থকদের তুমুলে উচ্ছ্বাসে এই মুহূর্তে সরগরম শান্তি, সুনিবিড়, ছায়া ঘেরা এই বেসরকারি রিসর্ট।

রিসর্ট কর্তৃপক্ষের তরফে যেমন জায়ান্ট স্ক্রিনে খেলা দেখানোর ব্যবস্থা রয়েছে, তেমনি নির্ধারিত মূল্যে এখান থেকেই মিলবে বোলিং স্ন্যাক্স, লেগ ব্রেক চিকেন ললিলপ, গুগলি মাশরুম ফ্রাই, বাউন্সার পনির পকোড়া থেকে ইয়র্কার ভেজ পকোড়া।

পরিসংখ্যান অনুযায়ী বিশ্বকাপে এখনও পর্যন্ত ছ’বার মুখোমুখি হয়েছে ভারত-পাকিস্তান। তবে ভারতকে একবারও হারাতে পারেনি প্রতিবেশী রাষ্ট্র৷ এদিন সপ্তম বারের জন্য ম্যাঞ্চেস্টারে মুখোমুখি ভারত-পাকিস্তান। আই.সি.সি-র ব্যবস্থাপনায় ইংল্যাণ্ড ও ওয়েলসের যৌথভাবে এই খেলার আয়োজন করা হয়েছে। বিশ্বকাপের আসর থেকে কয়েক হাজার কিলোমিটার দূরে ভারতের প্রত্যন্ত এই অংশেও ভারতীয় সমর্থকরা এখন ক্রিকেট জ্বরে আক্রান্ত।

সকাল থেকে বনলতা রিসর্ট জুড়ে দেশের ক্রিকেট দলের খেলোয়াড়দের ছবি নিয়ে সমর্থকদের প্রবল উচ্ছ্বাস আর উন্মাদনার ছবি ধরা পড়েছে কলকাতা২৪×৭ এর ক্যামেরায়। বিশালাকার জাতীয় পতাকা আর শরীরের বিভিন্ন অংশে তিরঙ্গায় সেজে উঠেছেন অনেকে। বিগত সব বিশ্বকাপের ম্যাচগুলির মতো এদিনও ভারতীয় ক্রিকেটাররা পাকিস্তানকে দুরমুশ করবেন, এই বিশ্বাস নিয়েই টিভির সামনে বসেছেন সবাই৷ একই সঙ্গে অধিনায়ক বিরাট কোহলির নেতৃত্বে ভারতীয় ক্রিকেটারদের দুর্দান্ত ব্যাটিং, বোলিং আর ফিল্ডিং এর কাছে পাক শিবির দাঁড়াতেই পারবে না, মনে করছেন তাঁরা৷

বিশালাকার পর্দায় ভারত-পাক ‘হাই ভোল্টেজ’ ম্যাচ দেখতে আরো অনেকের সঙ্গে জয়পুরের এই রিসর্টে হাজির ক্রিকেট প্রেমী দীপক কোটাল। তিনি বলেন, রোহিত শর্মার ব্যাটে ভর দিয়ে ভারত ৩৫০ এর বেশী রান করবে, আর যার সামনে দাঁড়াতেই পারবেনা পাকিস্তান। এদিনের এই ভারত-পাক ম্যাচ ঘিরে সারাদিন খাওয়া-দাওয়া আর ‘ফুল মস্তি’ চলবে বলেই তিনি জানান।

‘বনলতা রিসর্টে’র পক্ষে অমিত মণ্ডল জানান, সারা বছর এখানে প্রচুর পর্যটক আসেন। এখানে অনেকেই রাত্রিবাস করেন। তাদের সকলের কথা মাথায় বিশ্বকাপের সব ক’টি ম্যাচ বড় পর্দায় দেখানোর ব্যবস্থা করার পাশাপাশি বিভিন্ন ধরণের বৈচিত্রপূর্ণ ক্রিকেটিয় নামে পদ রাখা হয়েছে। যা উপস্থিত সকলের কাছেই যথেষ্ট গ্রহণ যোগ্য হয়েছে বলে তিনি জানান।