কলকাতা: মিস্টার ইন্ডাস্ট্রি বলা হয় তাঁকে। তাঁর একটি ইশারায় গোটা টলিউড হয় এক ছাদের নিচে। সেই প্রসেনজিৎ চট্টোপাধ্যায় আজ একা। তাঁর চারপাশে আজ দুঃখের চওড়া দেওয়াল মাথা উঁচু করে দাঁড়িয়ে। যা ভেদ করে তিনি বেরিয়ে আসতে পারছেন না। অভিনেতার কথায়, ” আমার দুঃখ গুলো কাছিমের মতো আমাকে ছাড়িয়ে আর এগোতে পারেনা।”

প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের ব্যক্তিগত জীবন বর্ণময়। কখনও চড়াই কখনও উতরাই রয়েছে সেখানে। কিন্তু সেসব কথা এখানে বলা হচ্ছে না। সম্প্রতি মুক্তি পেয়েছে বুম্বাদার আপকাপিং ছবি ‘দৃষ্টিকোণ’-এর গান ‘আমার দুঃখগুলো’। যা ইতিমধ্যে মনে ধরেছে শ্রোতাদের। গানটির কথা ও সুরে অনুপম রায়।

বন্ধুত্ব ও ভালোবাসার নতুন সমীকরণে সদ্য মুক্তি পেয়েছে ‘দৃষ্টিকোণ’-এর ট্রেলার। ২ মিনিট ৫৮ সেকেন্ডের ট্রেলারে সে স্বাদ চেটেপুটে নিচ্ছেন দর্শকরা। সঙ্গে বাড়িয়ে দিয়েছে পিপাসা। যদিও ট্রেলার দেখে বোঝার উপায় নেই কাহিনি কোন খাতে বইছে। তবে কিছু সংলাপ বুঝিয়ে দিচ্ছে প্রসেনজিৎ ঋতুপর্নার অ্যাডভোকেট। কিন্তু শুধু আইনের সম্পর্ক নেই তাঁদের মধ্যে। রয়েছে তার থেকে অনেক বেশি। ব্যক্তি বিশেষে রয়েছে যা দেখার ফারাক। যে ইঙ্গিত পরিচালক কৌশিক তাঁর ছবির ট্রেলারে দিয়ে রেখেছেন।

‘প্রাক্তন’-এর পর আবারও জুটিতে প্রসেনজিৎ-ঋতুপর্ণা। এছাড়া গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন চূর্ণী গঙ্গোপাধ্যায় সহ খোদ পরিচালকও। এদিন ট্রেলারের সঙ্গে সঙ্গে লঞ্চ করেছে ‘দৃষ্টোকোণ’-এর মিউজিক। যেখানে সংগীত পরিচালনার দায়িত্বে অনুপম রায়। গান গেয়েছেন ইমন চক্রবর্তী, রুপঙ্কর বাগচী, পালোমা মজুমদার। চলতি মাসের ২৭ তারিখে মুক্তি পেতে চলেছে ‘দৃষ্টিকোণ’।

প্রসঙ্গত ‘দৃষ্টোকোণ’ ট্রেলার দেখে মুগ্ধ বলিউডের শাহেনশা অমিতাভ বচ্চন। ট্যুইট করে তিনি ছবির পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায় ও প্রসেনজিৎ সহ ছবির সকল কলাকুশলীদের শুভেচ্ছা জানিয়েছেন।