মুম্বই: কাশ্মীরের পণ্ডিত পরিবারের মেয়ে সোনি রাজদান। আলিয়া ভাটের মা সোনি নিজেও একজন অভিনেত্রী। তাঁর মন্তব্যেই তৈরি হল জোর বিতর্ক। তিনি এক সাক্ষাৎকার বলেছেন, ‘পাকিস্তানে গিয়েও আমি ভালোই থাকব।’

আলিয়া ভাটের মা সোনি রাজদানের সেই মন্তব্য বড়বড় করে পাক সংবাদমাধ্যমের শিরোনামে উঠে এসেছে। পাকিস্তানের সংবাদপত্রে লেখা হয়েছে, ‘পাকিস্তানে থাকতে চান আলিয়ার মা’ কিংবা ‘পাকিস্তানেই সুখে থাকবেন আলিয়া ভাটের মা।’ স্বাভাবিকভাবেই তাঁর এই মন্তব্যের জেরে ব্যাপক বিতর্কের মুখে পড়েছেন তিনি।

সোনি রাজদান ওই সাক্ষাৎকারে বলেন, কোনও কিছু বলতে গেলেই লোকে দেশদ্রোহী বলে। পাকিস্তানে যাওয়ার কথা বলে। তিনি বলেন,’ কখনও কখনও মনে হয় আমার পাকিস্তানে চলে যাওয়া উচিত। আমি সেখানে খুব খুশি থাকব। ওখানে খাবারও ভালো পাওয়া যায়। এখানে তো লোক খানি চলে যেতে বলে, অনেকবারই আমায় পাকিস্তান চলে যাওয়ার কথা বলা হয়েছে। তবে আমার ভাবধারার মানুষ এখানে বেশি। তাই আমার কারোর কথায় আর কিছু যায় আসে না।’

আসলে সম্প্রতি No Fathers In Kashmir নামে একটি ছবিতে অভিনয় করেছেন তিনি। সেই ছবির প্রোমোশন চলছে আপাতত। সেইসব প্রোমোশনে গিয়ে সোনি রাজদান কাশ্মীরের বর্তমান পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন। ভারত একটি হিন্দু রাষ্ট্রে পরিণত হচ্ছে বলেও আশঙ্কা প্রকাশ করেন তিনি। এরপরই বলেন, এসব কথা বলতে গেলেই তাঁকে অ্যান্টি-ন্যাশনাল বলা হচ্ছে।

যদিও পরে এই মন্তব্যের ব্যাখ্যা দিয়ে সোনি বলেছেন, তিনি পাকিস্তানে নিছকই ঘুরতে যাওয়ার কথা বলেছেন। পাকিস্তানে গেলেও আবার ফিরে আসবেন ভারতে।

তাঁর ছবি No Fathers In Kashmir মুক্তি পাচ্ছে ৫ এপ্রিল, শুক্রবার।