কলকাতা: লিগ জিততে না পারলেও স্প্যানিশ ভদ্রলোকটিকে আগামী মরশুমের জন্যও কোচের হটসিটে দেখতে চেয়েছিলেন সমর্থকরা। সমর্থকদের সেই চাহিদা পূরণ করে বুধবারই আলেজান্দ্রোর সঙ্গে আরও দু’বছরের চুক্তি নবীকরন করেছে কোয়েস ইস্টবেঙ্গল। শনিবার কোঝিকোড়ে খেতাবি লড়াইয়ে গোকুলামের মুখোমুখি লাল-হলুদ। কিন্তু সেই ম্যাচে জিতলেই যে চ্যাম্পিয়ন, সমীকরণ এতটাও সহজ নয় ইস্টবেঙ্গলের জন্য।

তাই ফুটবলারদের সঙ্গে সমানভাবে চাপের প্রেসার কুকারে লাল-হলুদের স্প্যানিশ কোচ। কিন্তু আই লিগের নির্ণায়ক রাউন্ডের আগেই চলতি মরশুমে দুর্দান্ত পারফরম্যান্সের উপহারটা পেয়ে গেলেন ক্লাবের থেকে। আগামী দুটি মরশুমেও দলের ব্যাটন থাকবে তাঁর হাতে। এই সময়কালে লাল-হলুদকে বিশ্বমানের ক্লাবে পরিণত করতে চান আলেজান্দ্রো মেনেন্দেস গার্সিয়া।

আরও পড়ুন: মেয়াদ বাড়ল লাল-হলুদ কোচের

একইসঙ্গে চুক্তি নবীকরন ইস্যুতে ক্লাবের ইনভেস্টর গ্রুপকে ধন্যবাদ জানান রিয়াল মাদ্রিদ, সেল্টা ভিগোর মত ক্লাবের যুব দলে কোচিং করানো গার্সিয়া। গোটা মরশুমে তাঁকে সহযোগীতা করার জন্য এবং তাঁর প্রতি বিশ্বাস রাখার জন্য ক্লাব কর্তাদের ধন্যবাদ জ্ঞাপন করেন গার্সিয়া। সবমিলিয়ে চুক্তি নবীকরনের ঘটনায় আপ্লুত লাল-হলুদের স্প্যানিশ কোচ।

আরও পড়ুন: অতিরিক্ত সময়ের থ্রিলার জয়ে কোয়ার্টারে পোর্তো

এদিকে চেন্নাইয়ের ফলাফলের উপর অনেকটা নির্ভর করতে হলেও গোকুলামের বিরুদ্ধে লিগের শেষ ম্যাচ এনে দিতে পারে খেতাব। সেক্ষেত্রে দীর্ঘ ১৬ বছরের খরা কাটিয়ে লাল-হলুদ তাঁবুতে ঢুকবে আই লিগ ট্রফি। তাই সমর্থকদের কথা মাথায় রেখে ক্লাব তাঁবুতে বসছে জায়ান্ট স্ক্রিন। দলকে সমর্থন করতে সেখানে সমর্থকদের জন্য অবাধ প্রবেশের আয়োজন করেছে ক্লাব কর্তৃপক্ষ।