মুম্বই: ফোর্বসের তালিকায় বিশ্বের ১০০ জন হায়েস্ট পেড সেলিব্রিটির মধ্যে জায়গা করে নিলেন অভিনেতা অক্ষয় কুমার। ভারত থেকে একমাত্র তিনি এই তালিকায় জায়গা করে নিয়েছেন। তালিকার ৫২ নম্বরে রয়েছে সুপারস্টার অক্ষয় কুমারের নাম।

তবে গত বছরে অক্ষয় আরো এগিয়ে ছিলেন। সেবার ৩৩ নম্বরে নাম ছিল খিলাড়ির। এবার ৩৬৬ কোটি টাকা সম্পত্তির মাধ্যমে ৫২ নম্বরে জায়গা পেলেন তিনি। ফোর্বস এর এই তালিকার শীর্ষে রয়েছেন কায়লি জেনার ও কেনিয়ে ওয়েস্ট। তালিকার ১০ নম্বরে রয়েছেন বিশ্বের দুজন ক্রীড়া তারকা রজার ফেডেরার এবং লিওনেল মেসি।

ফোর্বস ম্যাগাজিনে অক্ষয়কে ‘টপ আর্নিং স্টার’ হিসেবেও আখ্যা দেওয়া হয়। এছাড়াও অক্ষয় যেভাবে বিভিন্ন সংকটের সময় অনুদানের হাত বাড়িয়ে দেন তার জন্য তাঁকে ভারতের সবচেয়ে মানবহিতৈষী তারকা হিসেবেও সম্বোধন করা হয়।

৫২ নম্বরে থেকেও বেশ কয়েকজন হলিউড তারকাকেও পিছনে ফেলে দিয়েছেন অক্ষয় কুমার। তাদের মধ্যে রয়েছেন উইল স্মিথ, অ্যাঞ্জেলিনা জোলি, কেটি পেরি, রিহানা, জেনিফার লোপেজ ও লেডি গাগা।

প্রসঙ্গত করোনা সংকট শুরু হওয়ার পরে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ২৫ কোটি টাকা অনুদান দিয়েছিলেন অভিনেতা অক্ষয় কুমার। এছাড়াও বৃহনমুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশনে (বিএমসি) ৩ কোটি টাকা দিয়ে সাহায্য করেছেন অক্ষয়। মূলত টেস্ট কিট, পিপিই এবং অন্যান্য সামগ্রী কেনার জন্য এই তিন কোটি টাকা অনুদান দিয়েছিলেন তিনি।

তবে এখানেই শেষ নয়। মুম্বই পুলিশের ফাউন্ডেশনে অক্ষয় ২ কোটি টাকা অনুদান দিয়েছেন। অক্ষয় টুইট করেছিলেন, “মুম্বই পুলিশের আধিকারিক চন্দ্রকান্ত পেন্ডুরকার ও সন্দীপ সুরভে করোনার লডা়ইয়ে প্রাণ হারিয়েছেন। তাঁদের স্যালুট। আমি আমার কর্তব্য পালন করেছি। আপনারও করবেন আশা করি। ভুলে গেলে চলবে না ওঁদের জন্যই আমরা সুরক্ষিত ও জীবিত আছি। “

পপ্রশ্ন অনেক: নবম পর্ব

Tree-bute: আমফানের তাণ্ডবের পর কলকাতা শহরে শতাধিক গাছ বাঁচাল যারা