মুম্বই: প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ২৫ কোটি টাকা অনুদান দিয়েছিলেন অভিনেতা অক্ষয় কুমার। এবার তিনি বৃহনমুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশনে (বিএমসি) ৩ কোটি টাকা দিয়ে সাহায্য করবেন বলে জানিয়েছেন।

কোভিড ১৯ এর সঙ্গে মোকাবিলা করতে মাস্ক ও টেস্ট কিট ও অন্যান্য সামগ্রীর জন্য এই টাকা দিয়ে সাহায্য করছেন বলে জানিয়েছএন অক্ষয়। চিত্র সমালোচক তরন আদর্শ একটি টুইট করে জানিয়েছেন, পিএমকেয়ারস-এ ২৫ কোটি টাকা দেওয়ার পরে এবার অক্ষয় কুমার বিএমসি-তে ৩ কোটি টাকা দিচ্ছেন যাতে পিপিই, টেস্ট কিট ইত্যাদি সামগ্রী পেতে সুবিধা হয়।

অক্ষয় বহুদিন ধরেই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তাঁর ভক্তদরে সচেতন করে চলেছেন। করোনা মোকাবিলার জন্য যথাযত সাবধানতা অবলম্বন করতে বলা হচ্ছে। এই সময়ে যাঁরা করোনার বিরুদ্ধে দিন রাত লড়ে যাচ্ছেন তাঁদের প্রতি কৃতজ্ঞতা জানাতে একটি হ্যাশট্যাগ শুরু করেছেন অক্ষয়। মানুষকে #DilSeThankYou এইহ্যাশট্যাগ ব্যবহার করার পরামর্শ দিয়েছেন তিনি।

অভিনেতা তপসি পান্নু, কিয়ারা আডবানী, কার্তিক আরিয়ান, টাইগার শ্রফের সঙ্গে জোট বেঁধে মুসকুরায়েগা ইন্ডিয়া নামে একটি গান গেয়েছেন অক্ষয় কুমার। প্রসঙ্গত, জানা যাচ্ছে শুক্রবার সকালের হিসেব অনুযায়ী, কোভিড ১৯ এ আক্রান্ত হয়েছেন ভারতের ৬৪১২ জন। শেষ ১২ ঘণ্টায় ৩০ জনের মৃত্যু হয়েছে। এখনও পর্যন্ত মৃতের সংখ্যা ১৯৯ জনের।

তবে দেশে এখনও গোষ্ঠী সংক্রমণ শুরু হয়নি বলে জানিয়েছে ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন। ‘হু’ এর দক্ষিণ পূর্ব এশিয়ার প্রধান আধিকারিক পুনম ক্ষেত্রপাল সিং জানিয়েছেন, যখন সংক্রমণের উৎস খুঁজে পাওয়া যায় না, তখন সেই দেশে সামাজিক সংক্রমণ শুরু হয়েছে বলা যেতে পারে।

পপ্রশ্ন অনেক: একাদশ পর্ব

লকডাউনে গৃহবন্দি শিশুরা। অভিভাবকদের জন্য টিপস দিচ্ছেন মনোরোগ বিশেষজ্ঞ।