মুম্বই: করোনা মোকাবিলায় সারা দেশে লকডাউন চলছে। কবে এই সময়েও সামনে থেকে জীবনের ঝুঁকি নিয়ে লড়ে চলেছেন চিকিৎসক, স্বাস্থ্য কর্মী ও পুলিশকর্মীরা। এবার তাই মুম্বই পুলিশের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন অভিনেতা অক্ষয় কুমার। মুম্বই পুলিশের ফাউন্ডেশনে অক্ষয় ২ কোটি টাকা অনুদান দিয়েছেন।

সোমবার, মুম্বই পুলিশ কমিশনার পরমবীর সিং টুইটারে একটি পোস্টের মাধ্যমে জানিয়েছেন অক্ষয় কুমার সাহায্য় করেছেন। তিনি পোস্টে অভিনেতাকে ধন্যবাদ জানিয়ে লেখেন, মুম্বই পুলিশ ফাউন্ডেশনে ২ কোটি টাকা দেওয়ার জন্য অক্ষয় কুমারকে ধন্যবাদ। মুম্বই শহরের সুরক্ষায় যাঁরা দায়বদ্ধ থেকে কাজ করে যাচ্ছেন, মুম্বই পুলিশের পুরুষ ও নারী, তাঁদের সাহায্যে আসবে আপনার এই সহযোগিতা।

এই টুইটের উত্তরে অক্ষয় কুমার লেখেন, মুম্বই পুলিশের আধিকারিক চন্দ্রকান্ত পেন্ডুরকার ও সন্দীপ সুরভে করোনার লডা়ইয়ে প্রাণ হারিয়েছেন। তাঁদের স্যালুট। আমি আমার কর্তব্য পালন করেছি। আপনারও করবেন আশা করি। ভুলে গেলে চলবে না ওঁদের জন্যই আমরা সুরক্ষিত ও জীবিত আছি।

করোনা লড়াইয়ে অক্ষয়ের সহযোগিতা নজির গড়েছে। মার্চের শেষের দিকেই সাহায্যের হাত বাড়িয়েছিলেন খিলাড়ি। অক্ষয় জানিয়েছিলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ত্রাণ তহবিলে করোনা চিকিৎসার জন্য ২৫ কোটি টাকা তিনি দিচ্ছেন। টুইটারে একটি পোস্ট করে অক্ষয় লিখেছিলেন, এখন মানুষের জীবনই একমাত্র গুরুত্বপূর্ণ বিষয়। আর এর জন্য আমাদের যতটা সম্ভব করা উচিত। আমি আমার সেভিংস-এর ২৫ কোটি টাকা মোদীজির পিএমকেয়ারস ফান্ডে দিতে চাই। জীবন বাঁচানোই এখন মূল বিষয়। জান হ্যায় তো জাহান হ্যায়।

এছাড়াও মুম্বইয়ের সিনেমা হলের দিকেও সাহায্যের হাত বাড়িয়েছেন তিনি। এই সময়ে যাতে কারও চাকরি না যায়, সেই দিকের কথা নাথায় রেখেই সাহায্যের প্রস্তাব দিয়েছেন অক্ষয়।

প্রশ্ন অনেক: দশম পর্ব

রবীন্দ্রনাথ শুধু বিশ্বকবিই শুধু নন, ছিলেন সমাজ সংস্কারকও