মুম্বই: ‘আপনি কী লেসবিয়ান’? সম্প্রতি এমনই প্রশ্নের মুখে পড়তে হল ঐশ্বর্য রায় বচ্চন কে। শুধু তাই নয়, নায়িকার গায়ে লাগানো হয়েছে শিশুদের ওপর যৌন নিগ্রহরের অভিযোগও।

কেন? অভিনেত্রীর অন্যায়, মার্দাস-ডে উপলক্ষ্যে তিনি ইনস্টাগ্রামে মেয়ে সঙ্গে একটি ছবি পোস্ট করেছেন। যে ছবিতে অ্যারাধার ঠোঁটে চুমু খাচ্ছেন তিনি। তাতেই রা রা করে উঠেছে কিছু সবজানতা নেটিজেনের দল।

তাদের কথায়, কিছু কিছু তারকা আছেন যাঁরা পশ্চিমী রীতি নকল করে, বাচ্চাদের ঠোঁটে চুম খান। যা খুবই বীভৎস ব্যাপার! কারও মতো এটা আবার শিশুদের ওপর যৌন নিগ্রহ। সব মিলিয়ে নায়িকার ক্যাপশন ‘বিশ্বের সবচেয়ে সুখী মা’-এখন প্রশ্নবানে জর্জরিত।

আরও পড়ুন: মিসেস রাজ চক্রবর্তীর নেশায় বুঁদ সাইবার দুনিয়া

আপাতত মা-মেয়ের ভালোবাসার এই মুহূর্ত নিয়ে একের পর এক পক্ষ-বিপক্ষের বিতর্ক চলেছেন  নেট-দুনিয়া জুড়ে। কারণ এই ছবিকে নিয়ে দু’ভাবে ভাগ হয়ে গিয়েছে সাইবার দুনিয়া। ছবিটি নিয়ে যারা বাজে মন্তব্য করেছেন, তাদের সপাটে চড় মেরেছেন অন্যপক্ষ। বিকৃত ও অসুস্থ মানসিকতার তকমা লাগিয়ে নিজেদের চিকিৎসা করানো কথা বলেছেন। কারণ যারা মা-মেয়ের ভালোবাসার সম্পর্কের মধ্যে যৌনতার গন্ধ পায় তারা আর যাই হোক সুস্থ মানসিকতার মানুষ হতে পারে না।

আরও পড়ুন: ইয়ামির সাফল্যের রাস্তা কাটছেন ‘জংলি বিল্লি’

আরও একধাপ এগিয়ে, মা-মেয়ের রসায়নকে এমন কাঁটা ছেড়া করার তীব্র নিন্দা করেছেন সমাজবিদরা। উল্টো তাঁরা প্রশ্ন ছুড়ে দিয়েছেন, ‘একজন মা তাঁর সন্তানকে কীভাবে আদর করবে, তা সোশ্যাল মিডিয়া ঠিক করে দেবে। তবে এতো কিছুর পরে এখনও মুখ খোলেননি অভিনেত্রী। নীরবে থেকে তিনি এটাই বোঝাতে চাইছেন, ‘মেয়েকে তিনি কীভাবে ভালোবাসবেন তাঁর শিক্ষা বা কৈফয়েৎ তিনি কাউকে দেবে না।