বিগত বেশ কয়েকদিন ধরেই মোবাইল নেটওয়ার্কের দুনিয়াতে চলছে নানা রদবদল। প্রতিযোগিতার বাজারে তিকে থাকার জন্য প্রতিটা নেটওয়ার্ক ব্যবহারকারীদের জন্য নিয়ে আসছে নানা ধরণের আকর্ষণীয় প্ল্যান। কোন নেটওয়ার্ক কত কম দামে ভাল প্ল্যান নিওয়ে আসছে সেদিকে লক্ষ রাখছে সাধারণ মানুষ থেকে অন্যান্য প্রতিদন্দ্বীরা। আর আবির্ভাবের পর থেকে যে ভাবে ঝড়ের গতিতে উঠে এসে ক্রেতাদের কাছে জিও যেভাবে নিজেদের জায়গা করে নিয়েছে তা অনেকের মাথাতেই ফেলেছিল চিন্তার ভাঁজ।

এবারে প্রিপেড এবং পোস্টপেড ব্যবহারকারীদের জন্য জিও, এয়ারটেল এবং ভোডাফোন এবারে আনছে আকর্ষণীয় প্ল্যান। যাতে ব্যবহারকারীদের আরও বেশী সুবিধা দেওয়া যায় সেই জন্য এই ধরণের সুবিধা আনছে বলে মনে করা হচ্ছে। ২০০ টাকার মধ্যে এয়ারটেল, ভোডাফোন এবং জিও এনেছে আকর্ষণীয় প্ল্যান। দেখে নেওয়া যাক কি সুবিধা রয়েছে এতে।

জিওর ১৪৯ টাকার প্রিপেড প্ল্যান

এই প্ল্যানে ব্যবহারকারীরা পাবেন ৩০০ মিনিট নন জিও নেটওয়ার্কে কথা বলার সুবিধা। এছাড়াও প্রতিদিন পাবেন ১.৫ জিবি করে ৪জি নেটওয়ার্ক ব্যবহার করার সুযোগ। এছাড়াও থাকছে ১০০ টি করে এসএমএস করার সুযোগ। আগে এই প্ল্যান ২৮ দিনের জন্য থাকলেও পরে তা পরিবর্তন করে ২৪ দিনের জন্য করা হয়েছে।

এয়ারটেল ১৯৯,১৬৯ প্রিপেড প্ল্যান

এই নেটওয়ার্কের ১৯৯ টাকার প্ল্যানে প্রতিদিন ১০০ টি এসএমএস এবং ১.৫ জিবি ডেটা ব্যবহার করার সুবিধা দিচ্ছে ২৮ দিনের জন্য। এছাড়াও সকল নেটওয়ার্কে আনলিমিটেড কল করার সুবিধাও দিচ্ছে।

এছাড়া ১৬৯ টাকার প্ল্যানে রয়েছে ১৯৯ টাকার মত এক সুবিধা। তবে কেবলমাত্র এই প্ল্যানে ব্যবহারকারীরা পাবেন প্রতিদিন ১ জিবি করে ডেটা ব্যবহার করার সুযোগ। এছার থাকছে ব্যবহারকারীদের জন্য আনুষঙ্গিক নানা সুবিধাও।

ভোডাফোন ১৯৯ ১৬৯ প্রিপেড প্ল্যান

এই নেটওয়ার্কের ১৯৯ টাকার প্ল্যানে ব্যবহারকারীরা পাবেন ১.৫ জিবি ডেটা ব্যবহার করার সুযোগ। এছাড়াও থাকছে ১০০ টি করে এসএমএস করার সুবিধাও। ১৬৯ টাকার প্ল্যানেও এই নেটওয়ার্ক একই পরিষেবা দিচ্ছে। থাকছে আনলিমিটেড কলিংয়ের সুবিধা এবং ১০০ টি এসএমএস করার সুবিধাও। তবে কেবলমাত্র ১ জিবি করে ডেটা ব্যবহার করার সুবিধা পাবে ব্যবহারকারীরা।

এখন দেখার ব্যবহারকারীরা কোন প্ল্যান পছন্দ করে সেটি বেছে নেয়।