নয়াদিল্লি: বছরের শুরুতেই গ্রাহক সংখ্যা হারিয়ে কোনরকমে তৃতীয় স্থানটা ধরে রেখেছিল এয়ারটেল। এবার গ্রাহক সংখ্যা বাড়ানোর জন্য নতুন ধরণের কিছু অফার নিয়ে এল এই সংস্থা। আগামী মাস থেকে ৬ মাসের একটা নতুন অফার নিয়ে আসছে তারা। যেখানে ১০০ জিবি নেট ব্রডব্যান্ডের ক্ষেত্রে গ্রাহকদের দেওবা হবে। তবে অব্যবহার্য ডেটা পরের মাসে কোনরূপ সংযুক্তিকরণ হবে না।

এই প্ল্যান গুলো তারা আনছে ৭৯৯ টাকা থেকে। সাধারণত এত কম দাম থেকে এই সব আকর্ষণীয় প্ল্যান চালু করার জন্য আকর্ষন বাড়বে গ্রাহকদের মধ্যে। এ ছাড়াও তারা ১০৫৫ টাকা তে থাকছে এয়ারটেলের বিনোদন প্ল্যান এবং ১৫৯৯ নিয়ে প্রিমিয়াম প্ল্যান। সংস্থা যে এবার নিজেদের জায়গা ধরে রাখতে বদ্ধপরিকর তা বোঝাই যাচ্ছে তাদের এই সব নতুন অফার দেখে।

জানা গিয়েছে, ৭৯৯ টাকার অফারে যেখানে আগে থেকে ১০০ জিবি থাকবে তার সঙ্গে বাড়তি ১০০ জিবি অর্থাৎ ২০০ জিবি পর্যন্ত ডাটা পাওয়া যাবে। এ ছাড়াও আনলিমিটেড লোকাল এবং এসটিডি কলের ব্যাবস্থা তো থাকবেই। নিয়ম মত তা ৬ মাস অবধি বৈধ থাকবে।

১০৯৯ এর প্ল্যান অনুযায়ী ৫০০জিবি পর্যন্ত ডাটা থাকবে গ্রাহকদের জন্য। যেখানে আগে ৩০০ জিবি ডেটা পাওয়া যেত। স্পিড থাকবে ১০০এমবিপিএস। আনলিমিটেড লোকাল এবং এসটিডির সঙ্গে এয়ারটেল স্মার্ট টিভি গ্রহিতাদের জন্য থাকবে বাড়তি সুবিধা এমনটাও জানানো হয় এয়ারটেল এর তরফ থেকে।

১৫৯৯ এর প্ল্যান অনুযায়ী ১০০০ জিবি পর্যন্ত ডাটা পেতে পারবে গ্রহীতারা। যেখানে ৬০০ জিবি অবধি দেওয়া থাকত আগে। ৩০০ এমবিপিএস স্পিড সহ বৈধ থাকবে ছয় মাসের জন্য। এছাড়াও আনলিমিটেড লোকাল এবং এসটিডি কলের ব্যবস্থা তো থাকবেই ৬ মাস অবধি।

আমাজন প্রাইম, নেটফ্লিক্স, সাবস্ক্রিপশনের ক্ষেত্রেও সুবিধা দেওয়া হবে এয়ারটেল এর তরফ থেকে। এই সকল তথ্য তাদের ওয়েবসাইটে দেওয়া আছে গ্রাহকরা চাইলে দেখেও নিতে পারে। যেখানে নেটফ্লিক্স ৩ মাসের সাবস্ক্রিপশন এবং আমাজন প্রাইম এর ক্ষেত্রে এক বছরের সাবস্ক্রিপশনের অফার দেওয়া হবে বলে জানান হয়।