আজকের দিনে মোবাইলের পাশপাশি সাধারণ মানুষের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ হল রিচার্জ প্ল্যান। কারণ সঠিক রিচার্জ না পেলে যথেষ্ট অসুবিধার মধ্যে পড়তে হয় সাধারণ মানুষকে। করোনা পরবর্তী সময়ে সাধারণ মানুষের কাছে ক্রমেই এই সকল প্ল্যান যথেষ্ট গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। তবে এবারে জানা গিয়েছে বেশ কিছু প্ল্যানের তালিকা দেওয়া হল গ্রাহকদের জন্য।

গ্রাহকদের জন্য প্রায় প্রতিদিন বিভিন্ন ধরনের recharge plan নিয়ে আসে বাজারে নেটওয়ার্কিং কোম্পানিগুলি। এই সকল প্ল্যান আনার ফলে সুবিধা হয় ক্রেতাদের। নিজেদের প্রয়োজনমত প্ল্যান ব্যবহার করতে পারেন গ্রাহকেরা। পাশপাশি অতিরিক্ত বেশ কিছু সুবিধাও এই সকল প্ল্যানের দৌলতে পেয়ে থাকেন সাধারণ মানুষেরা। তবে এবারে ১০০ টাকার মধ্যে কিছু প্ল্যানের তালিকা সামনে নিয়ে আসা হল। প্রথমেই রয়েছে এয়ারটেল। তাদের তরফে বরাবর বেশ কিছু প্ল্যান বাজারে নিয়ে আসা হয়েছে। আর তা ব্যবহার করছেন সাধারণ মানুষজন। ১০০ টাকার মধ্যে এয়ারটেলের তরফে আনা হয়েছে ৪৫ , ৪৯ , ৭৯ টাকার প্ল্যান নিয়ে এসেছে। আর তার ফলে সুবিধা হবে সাধারণ মানুষের।

আরও পড়ুন – আমহার্স্ট স্ট্রিটে বিজেপি-তৃণমূল সংঘর্ষ, অর্জুন সিংয়ের কনভয়ের গাড়ি ভাঙচুরের অভিযোগ

এয়ারটেলের তরফে রয়েছে ৪৮ টাকার প্ল্যান। এই প্ল্যানে রয়েছে ২৮ দিনের ভ্যালিডিটি। তার সঙ্গে রয়েছে ৩ জিবি করে ডেটা ব্যবহারের সুবিধা। এছাড়া রয়েছে ৯৮ টাকার প্ল্যান। এই প্ল্যানে রয়েছে ১২ জিবি ডেটা ব্যবহারের সুবিধা।

অন্যদিকে ভিআইএর তরফেও বাজারে নিয়ে আসা হয়েছে বেশ কিছু প্ল্যান। ভিআই এর তরফে বাজারে নিয়ে আসা হয়েছে ৪৯ ,৫৯ , ৬৫ , ৭৯ টাকার প্ল্যান। এছাড়াও জানানো হয়েছে ৮৫ টাকার প্ল্যানে রয়েছে কম্বো অফারের সুবিধা। ফলে ক্রেতারা পাবেন অতিরিক্ত বেশ কিছু সুবিধাও। এছাড়াও রয়েছে বেশ কিছু প্ল্যান। অন্যদিকে জিওর তরফে রয়েছে ১০১ টাকার প্ল্যান। এই প্ল্যানে রয়েছে বেশ কিছু সুবিধা। ফলে ক্রেতারা এই প্ল্যান ব্যবহার করবে বলেও জানানো হয়েছে।

আরও পড়ুন – প্রাণীদের দ্রুত অভিযোজনেই লুকিয়ে অস্তিত্ব রক্ষার চাবিকাঠি : সমীক্ষা

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.