ভারতের টেলিকম মার্কেটে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে জিও, এয়ারটেল এবং নতুন ভবে সংযোজিত হয়ে আসা উই। ইতিমধ্যে তারা গ্রাহকদের জন্য নিয়ে এসেছে বেশ কিছু প্ল্যান। যা সুবিধা দিয়েছে সাধারণকে। বিশেষত এই আইপিএল মরসুমে যাতে সাধারণের কোন অসুবিধা না হয় সেই কারণে ওই সকল কোম্পানি গ্রাহকদের জন্য নিয়ে এসেছে বেশ কিছু প্ল্যান।

এয়ারটেলের তরফে আনা হয়েছে ১৪৯৮ টাকার প্ল্যান। এই প্ল্যানে গ্রাহকদের কথা ভেবে রয়েছে একাধিক সুবিধা। এই প্ল্যানে রয়েছে ৩৬৫ দিনের জন্য ২৪ জিবি ডেটা ব্যবহারের সুবিধা। অন্যদিকে রয়েছে আন লিমিটেড কলের সুবিধা। রয়েছে বিনোদনের অন্যান্য সুবিধাও। এছাড়া পড়ুয়ারা এই প্ল্যান ব্যবহার করে অনলাইন ক্লাস করতেও পারবে। এছাড়া রয়েছে ২৪৯৮ টাকার প্ল্যান।

এই প্ল্যানে রয়েছে প্রতিদিন ২ জিবি করে ডেটা ব্যবহারের সুবিধা। এছাড়া সঙ্গে রয়েছে আন লিমিটেড কল করার সঙ্গে ৩৬৫ দিনের ভ্যালিডিটি। এছাড়া এই প্ল্যানে রয়েছে আন লিমিটেড কলের সুবিধা। এছাড়া রয়েছে জিওর সুবিধা। উই এর তরফে রয়েছে ১৪৯৯ টাকার প্ল্যান। এই প্ল্যানে গ্রাহকেরা পাবেন ৩৬৫ দিনের জন্য ২৪ জিবি ডেটা। এছাড়া রয়েছে মেসেজের সুবিধা। অন্যদিকে উই তরফে রয়েছে রয়েছে ২৩৯৯ টাকার প্ল্যান। এই প্ল্যানে প্রতিদিন দেড় জিবি করে ডেটা প্রতিদিন ব্যবহারের সুবিধা পাবে গ্রাহকেরা।

উই এর তরফে রয়েছে ২৫৯৫ টাকার সুবিধা। এই প্ল্যানে রয়েছে এক বছরের জন্য আন লিমিটেড প্ল্যান ব্যবহারের সুবিধা। একাধিক জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্ম দেখার সুবিধা রয়েছে এই প্ল্যানে। এছাড়াও জিওর তরফে রয়েছে একাধিক প্ল্যান। এই সকল প্ল্যানের সাহায্যে গ্রাহকেরা পাবেন অতিরিক্ত এক ঝাঁক সুবিধা।

পাশপাশি প্রয়জনে নিজেদের কাজে এই প্ল্যানগুলি ব্যবহার করতে পারবেন তারা। জিও গ্রাহকদের জন্য নিয়ে এসেছে ২১২১, ২৩৯৯,২৫৯৯ টাকার এক ঝাঁক প্ল্যান। আর এই সকল প্ল্যানে গ্রাহকদের জন্য রয়েছে এবশ কিছু সুবিধা।

প্রশ্ন অনেক-এর বিশেষ পর্ব 'দশভূজা'য় মুখোমুখি ঝুলন গোস্বামী।