স্টাফ রিপোর্টার, বালুরঘাট: অবশেষে প্রতীক্ষার অবসান৷ আগামী মাস থেকেই বালুরঘাট থেকে চালু হতে চলেছে বিমান পরিষেবা। বৃহস্পতিবার বালুরঘাটে এসে একথা জানালেন রাজ্য পরিবহণ দফতরের কর্তারা।

বৃহস্পতিবার বালুরঘাট বিমানবন্দর পরিদর্শন করেন রাজ্য পরিবহণ দফতরের সচিব রজত বোস ও ডিরেক্টর অফ এফটিআই দীপককুমার গুপ্তা৷ সঙ্গে ছিলেন জেলাপ্রশাসনের আধিকারিকরা।

আরও পড়ুন: উচ্ছেদের প্রতিবাদে হকারদের আন্দোলনে

এদিন তাঁরা বিমানবন্দরের রানওয়ে পরিদর্শন করেন ও জানান আগামী মাস থেকেই বালুরঘাট থেকে বিমান পরিষেবা চালু হবে৷

বিট্রিশ আমলে তৈরি হয়েছিল বালুরঘাট বিমানবন্দর। আশির দশক পর্যন্ত এখানে বিমান ওঠানামার কাজ চলেছে। তারপর আচমকায় বিমান পরিষেবা বন্ধ হয়ে যায়৷ দীর্ঘদিন পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকার পর ক্ষমতায় এসে ফের বালুরঘাট বিমানবন্দর চালুর উদ্যোগ নেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর তৎপরতাতেই অসামরিক বিমান পরিবহন দফতরের সঙ্গে মৌ-স্বাক্ষর করে রাজ্য সরকার৷ এরপরই শুরু হয় বিমানবন্দরের সংস্কারের কাজ।

আরও পড়ুন: মাছ চাষ করে সেরার শিরোপা হলদিয়ার আরতির

বৃহস্পতিবার দুপুরে বিমান বন্দর পরিদর্শন শেষে জেলা প্রশাসনের আধিকারিকদের সঙ্গে বৈঠকও করেন পরিবহন সচিব ও এফটিআই ডাইরেক্টর। বৈঠক শেষে দক্ষিণ দিনাজপুরের জেলাশাসক শরদকুমার দ্বিবেদী বলেন, ‘‘বিমানবন্দরের রানওয়ের দৈর্ঘ বাড়ানো ও সংস্কারের কাজ সম্পন্ন হয়ে গিয়েছে৷ টার্মিনাল তৈরির কাজ সামান্য বাকি রয়েছে। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী এপ্রিল মাস থেকেই বালুরঘাট থেকে কুড়ি আসন বিশিষ্ট বিমান ওঠানামা করবে৷’’ স্বভাবতই খুশী বালুরঘাটবাসী৷

আরও পড়ুন: বাঘের আতঙ্কে জ্বরে কাবু মাধ্যমিক পরীক্ষার্থী

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ