পুনে: রানওয়েতে বিমান দৌড়চ্ছে নিয়ম মাফিক। চূড়ান্ত নির্দেশ এলেই টেক অফ করার জন্য প্রস্তুত। এমন অবস্থাতে আচমকাই রানওয়ের মধ্যে ঢুকে পড়ল একটি জিপ। আর দুর্ঘটনা এড়ানোর জন্য নির্দেশের অপেক্ষা না করে বাধ্য হয়ে প্লেনকে টেক অফ করাতে হল পাইলটকে। এই শ্বাসরুদ্ধকর ঘটনাটি ঘটেছে পুনের বিমানবন্দরে।

ঘটনার আকস্মিকতায় হতবাক সকলে। আর রানওয়ের মধ্যে কিভাবেই ওই জিপ ঢুকে পড়ল তা নিয়েও ঘুরছে প্রশ্ন। পাশপাশি পাইলটের সাহসকেও কুর্নিশ জানাচ্ছে সকলেই।

শনিবার সকালে পুনের বিমানবন্দর থেকে দিল্লি যাওয়ার উদ্দেশে a321 এয়ারক্র্যাফট দাঁড়িয়েছিল। নির্দেশ পাওয়াতে দৌড়তেও শুরু করেছিল। কিন্তু আচমকা ওই ঘটনা ঘটাতে টেক অফের নির্দেশের অপেক্ষা করার সময় পায়নি পাইলট। যদিও দিল্লি বিমানবন্দরে ঠিক ভাবেই অবতরণ করেছে ওই বিমান।

বিমানবন্দরের ডিজিসিএ এক কর্মী জানিয়েছেন রানওয়েতে দৌড়ানোর সময়ে ওই বিমানটির গতি ছিল ১২০ নট। আচমকা সামনে জিপটিকে দেখতে পাওয়াতে কিছুটা অবাক হলেও পরক্ষনেই মাথা ঠাণ্ডা রেখে চূড়ান্ত নির্দেশের অপেক্ষা না করেই বিমানটিকে টেক অফ করিয়েছিল পাইলট। যার জেরে বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছিল যাত্রীরা। যদিও জিপের সঙ্গে একটু ধাক্কা লাগাতে বিমানটির সামান্য ক্ষতি হয়েছে বলেও জানা গিয়েছে।

ঘটনার বিস্তারিত তদন্ত হবে বলেও জানিয়েছে এয়ার ইন্ডিয়া৷ পাশাপাশি সিভিআরের পরীক্ষা হবে বলেও জানানো হয়েছে।