যারা স্বপ্ন দেখে আকাশে মুক্তির পথ খুঁজে পাওয়ার,তাদের জন্য এয়ার ইন্ডিয়া নিয়ে এল এক সুবর্ণ সুযোগ। এয়ার ইন্ডিয়া নতুন ছেলে মেয়েদের সুযোগ দেওয়ার জন্য বিজ্ঞাপন দেওয়া শুরু করেছে। এই রিক্রুটমেন্ট করা হবে স্থায়ী ভিত্তিতে এ্যাসিসটেন্ট সুপারভাইসার পদের জন্য৷ উপযুক্ত প্রার্থীরা এয়ার ইন্ডিয়ার ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবে।

বেতনক্রম:

যে সকল প্রার্থীরা অ্য়াসিসটেন্ট সুপারভাইসার পদের জন্য আবেদন করবেন তাদের বেতন ১৯,৭৫০৷ এআইইএসএল-এর বেতনক্রম অনুসারে দেওয়া হবে। তার সঙ্গে নির্বাচিত প্রার্থীরা নিজেদের কেরিয়ার আরও উন্নত করার সুযোগ এই সংস্থার থেকে পাবে।

ন্য়ুনতম শিক্ষাগত যোগ্যতা:

অ্য়াসিসটেন্ট সুপারভাইসার পদের জন্য প্রার্থীদের সরকার স্বীকৃত যে কোন বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হতে হবে এবং তার সঙ্গে কম্পিউটারে ডিপ্লোমা বা সার্টিফিকেট কোর্স ( নুন্যতম ৬ মাসের) করে রাখতে হবে অথবা BCA/B.Sc.IT/ IT তে স্নাতক হতে হবে বা Aircraft Maintenance Engineering (AME) তে ডিপ্লোমা করতে হবে।

বয়সসীমা:

পয়লা অগাস্ট ২০১৯ এর হিসেবে জেনারেল প্রার্থীদের বয়স ৩৩ বছর হতে হবে। ওবিসিদের ক্ষেত্রে ৩৬ এবং এসসি/ এসটি দের ক্ষেত্রে ৩৮ বছর হতে হবে। এছাড়াও প্রাক্তন চাকুরীজীবিরাও নিয়ম অনুসারে বয়সের ক্ষেত্রে ছাড় পাবেন।

আবেদন চার্জ:

আগ্রহী প্রার্থীদের অনলাইনে টাকা দিতে হবে। জেনারেল/ ওবিসি/ ইডবলুএসদের জন্য ১০০০ টাকা এবং ৫০০ টাকা এসসি/ এসটি/ এবং প্রাক্তন চাকুরীজীবীদের জন্য। প্রতিবন্ধী প্রার্থীদের (৪০ শতাংশ) এই চার্জ দিতে হবে না।

কিভাবে আবেদন করবেন :

১. প্রার্থীদের এয়ার ইন্ডিয়ার ওয়েবসাইটে (airindia.in) বিজ্ঞাপন দেখতে হবে।

২. হোমপেজে গিয়ে কেরিয়ার এবং রিক্রুটমেন্ট নোটিফিকেশনে ক্লিক করতে হবে

৩. তারপর ক্লিক অন টু এপ্লাই ফর দা পোস্ট অফ এ্যাসিসটেন্ট সুপারভাইসার অপসানে ক্লিক করতে হবে

৪. নিউ অ্যাপ্লিকেশন সিলেক্ট করতে হবে।

৫. প্রয়োজনীয় সকল তথ্যাদি দিতে হবে।

৬. প্রার্থীদের আবেদনের চার্জ দিতে হবে

৭. সাবমিট করতে হবে।

নির্বাচন পদ্ধতি

প্রার্থীদের লিখিত পরীক্ষা এবং যোগ্য়তা যাচাই করে নির্বাচন করা হবে।