নয়াদিল্লি: ভারতের ম্যানেজমেন্ট শিক্ষাপ্রতিষ্ঠানের মধ্যে অন্যতম একটি দ্য অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়ান ম্যানেজমেন্ট স্কুল অর্থাৎ এআইএমএস। ভারতের অনেক ম্যানজমেন্ট নিয়ে আগ্রহী পড়ুয়ারা মুখিয়ে থাকে এআইএমএস -এ ভর্তি হওয়ার কারণে। এই এই সমস্ত আগ্রহী ছাত্রদের জন্য শিক্ষা প্রতিষ্ঠান ২০২১ এপ্রিল শিক্ষা বর্ষের এআইএমএস টেস্ট ফর ম্যানেজমেন্ট অ্যাডমিশনের (এটিএমএ) প্রবেশপত্র প্রকাশ করেছে। এটিএমএ পরীক্ষা আয়োজিত হতে চলেছে আগামী ২৫ এপ্রিল বিকেল ৩ টে থেকে ৫ টা পর্যন্ত। এআইএমএস এর এটিএমএ পরীক্ষার প্রবেশপত্র প্রকাশ করা হয়েছে https://www.atmaaims.com/ ঠিকানায়।

আসন্ন পরীক্ষাটি বর্তমান করোনা পরিস্থিতিতে পরীক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার কথা মাথায় রেখে নেওয়া হবে আর্টিফিসিয়াল ইন্টালিজেন্স (এআই) প্রক্টরড মোডে। এই কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) প্রক্টরড মোডে পরীক্ষা নেওয়ার ফলে পরীক্ষার্থীরা বাড়ি বসে পরীক্ষা দিতে সক্ষম হবে। প্রার্থীদের তাদের পিআইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করতে হবে যা ইতিমধ্যে জারি করা হয়েছে। সিকিওর পরীক্ষার ব্রাউজার (এসইবি) সফ্টওয়্যারটি ডাউনলোড করে এটিএমএ লগইনের মাধ্যমে প্রার্থীদের সিস্টেমে এটি ইনস্টল করতে হবে।

এটিএমএ পরীক্ষায় ছটি বিভাগে মোট ১৮০ টি প্রশ্ন রাখা হবে পরীক্ষার্থীদের জন্য। ছটি বিভাগের মধ্যে রয়েছে – অ্যানালিটিক্যাল রিজনিং স্কিল পার্ট ১, অ্যানালিটিক্যাল রিজনিং স্কিল পার্ট ২, কোয়ানটিটেটিভ স্কিল পার্ট ১, কোয়ানটিটেটিভ স্কিল পার্ট ২, মৌখিক পার্ট ১, এবং মৌখিক পার্ট ২।

এটিএমএ ২০২১ সকল পরীক্ষার্থীদের একটি মক টেস্ট দেওয়া বাধ্যতামূলক করা হয়েছে। মক টেস্ট আয়োজন করা হয়েছে ২২ এপ্রিল ৪৫ মিনিটের জন্য। এআইএমএস এর তরফে বলা হয়েছে মক টেস্টের জন্য মোবাইল হটপস্ট ব্যবহার করা যাবে না। কারণ হিসেবে এই প্রতিষ্ঠান উল্লেখ করেছে, পরীক্ষা চলাকালীন কোনও বিঘ্ন যাতে না হয় তার কারণে মোবাইল হটস্পট ব্যবহারে নিষেধ করা হয়েছে। পাশাপাশি তারা জানিয়েছে ২ এমবিপিএস এর ওপরে ইন্টারনেট গতি থাকা দরকার।

দ্য অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়ান ম্যানেজমেন্ট স্কুলের এআইএমএস টেস্ট ফর ম্যানেজমেন্ট অ্যাডমিশন প্রবেশপত্র ডাউনলোড করার জন্য পরীক্ষাত্থীদের অফিশিয়াল ওয়েবসাইট https://www.atmaaims.com/ প্রবেশ করতে হবে। এই ওয়েবসাইটে প্রবেশ করার পর ‘ক্যান্ডিডেট লগইন’ অপশনে ক্লিক করে শংসাপত্রগুলি ব্যবহার করে লগ ইন করতে হবে প্রার্থীদের। এর পরের ধাপে পরীক্ষার্থীরা তাদের ২০২১ এটিএমএ অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবে ওয়াবসাইট থেকে।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.