নয়াদিল্লি: জট কেটেও যেন কাটল না জট। আই লিগের বিদ্রোহী নয় ক্লাব এবং তাদের জোটের কাছে নত হয়ে এপ্রিলের মাঝামাঝি আলোচনায় বসার আশ্বাস দিয়েছিলেন ফেডারেশন প্রেসিডেন্ট প্রফুল প্যাটেল। আর তাতেই সুপার কাপে অংশগ্রহণ করার বিষয়ে সবুজ সংকেত দেয় আই লিগের ক্লাবগুলি।

তবে সেক্ষেত্রেও ফেডারেশনের উপর শর্ত চাপিয়ে দেয় নয় দলীয় জোট। জোটের পক্ষ থেকে সাফ জানিয়ে দেওয়া হয়, নতুন করে শুরু করতে হবে সুপার কাপ। অর্থাৎ কোয়ালিফাইং রাউন্ডের ক্রীড়াসূচী নতুন করে ঘোষণা করলে তবেই টুর্নামেন্টে অংশ নেবে তারা। কিন্তু ফেডারেশন সভাপতি কুশল দাস প্রত্যুত্তরে জানিয়ে দিলেন, নতুন করে সূচী ঘোষণা করে পুনরায় টুর্নামেন্ট শুরু করা সম্ভব নয়। এবিষয়ে আর কোনও আলোচনাতেও বসতে রাজি নয় ফেডারেশন।

আরও পড়ুন: জয় দিয়েই আজলান শা-তে অভিযান শুরু ভারতের

সূচী অনুযায়ী আগামি ২৯ মার্চ থেকে ভুবনেশ্বরে শুরু হতে চলেছে সুপার কাপের মূলপর্বের খেলা। তার আগে শনিবার ছিল টুর্নামেন্টে রেজিস্ট্রেশনের শেষ দিন। কিন্তু নয় দলীয় জোট টুর্নামেন্টের রেজিস্ট্রেশন না করায় আই লিগের ক্লাবগুলিকে ছাড়াই কার্যত টুর্নামেন্ট আয়োজন করার কথা জানিয়ে দিল ফেডারেশন। অর্থাৎ প্রেসিডেন্ট প্রফুল প্যাটেল আলোচনায় বসার ইঙ্গিত দিলে মনে করা হয়েছিল ক্লাব জোটগুলির কাছে মাথা নোয়াল ফেডারেশন। কিন্তু সেই ভাবনাকে ভুল প্রমাণ করে ফেডারেশনের তরফ থেকে এদিন জানিয়ে দেওয়া হল এই কথা।

আরও পড়ুন: অনিশ্চিত উইলিয়ামসন, ইডেনে সানরাইজার্সকে নেতৃত্ব দিতে পারেন ভুবনেশ্বর

তবে ভুবনেশ্বরে টুর্নামেন্ট খেলার বিষয়ে একটি পথ খোলা রেখেছে ফেডারেশন। ফেডারেশনের পক্ষ থেকে জানানো হয়েছে রেজিস্ট্রেশনের দিন যেহেতু চলে গিয়েছে, তাই এরপর টুর্নামেন্টে অংশগ্রহণ করতে হলে আইলিগ সিইও সুনন্দ ধরের কাছে আবেদন করতে পারে ক্লাবগুলি। তাই জট কেটেও শেষ অবধি জট না কাটলে কী হবে প্রফুল প্যাটেলের সঙ্গে এপ্রিলে আলোচনার ভবিষ্যৎ। কী হবে ভারতীয় ফুটবলে আগামী দিনের রোডম্যাপের বিষয়টি। প্রশ্ন কিন্তু থাকছেই। সঙ্গে সুপার কাপের ভবিষ্যৎ তো রয়ে যাচ্ছেই।