স্টাফ রিপোর্টার, কলকাতা: করোনাভাইরাসে আক্রান্ত হলেন বিজেপির মহিলা মোর্চার রাজ্য সভানেত্রী অগ্নিমিত্রা পল। নিজেই টুইট করে সেকথা জানিয়েছেন তিনি। বেসরকারি হাসপাতালে ভর্তি হচ্ছেন তিনি।

জানা গিয়েছে, গত কয়েকদিন ধরেই অসুস্থ ছিলেন অগ্নিমিত্রা। করোনা উপসর্গও ছিল তাঁর। শনিবার সকালে কলকাতায় একটি বেসরকারি হাসপাতালে পরীক্ষা করিয়েছিলেন তিনি। সন্ধ্যায় রিপোর্ট পজিটিভ আসে। এরপরই ফেসবুকে পোস্ট করে একথা জানান বিজেপি নেত্রী।একইসঙ্গে তিনি অনুরোধ করেছেন, গত ৫ দিনে যাঁরা যাঁরা তাঁর সংস্পর্শে এসেছেন, তাঁরা যেন অতি অবশ্যই হোম আইসোলেশনে যান।

রবিবার সকালে অগ্নিমিত্রা জানিয়েছেন, জ্বর, কাশি বা কোভিড-এর অন্য কোনও উপসর্গ না থাকলেও এ দিনই হাসপাতালে ভর্তি হবেন তিনি। তাঁর কথায়, ‘‘আমি একা থাকি। তাই হঠাৎ করে কোনও শারীরিক অসুবিধা হলে সমস্যায় পড়ে যাব। তাই হাসপাতালে ভর্তি হওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’’

বিজেপি নেত্রী বলেন, ‘‘বালিগঞ্জে আমার ফ্ল্যাট রয়েছে। কিন্তু এখন সেখানে থাকছিলাম না। কারণ এক নাগাড়ে বিভিন্ন রাজনৈতিক কর্মসূচিতে যোগ দিতে হচ্ছিল, তাই যাতায়াতের সুবিধার জন্য অন্য একটি জায়গায় একাই থাকছিলাম। কিছুদিন অন্তর বালিগঞ্জের ফ্ল্যাটে যাচ্ছিলাম। যাওয়ার আগে প্রতিবারই কোভিড পরীক্ষা করিয়েছি। এর আগে রিপোর্ট নেগেটিভ এসেছে। এ বার পজিটিভ এল। তাই আর বাড়ি যাওয়া হচ্ছে না।’’

উল্লেখ্য, এর আগে বিজেপির হুগলির সাংসদ লকেট চট্টোপাধ্যায়ও করোনায় আক্রান্ত হন। প্রসঙ্গত, করোনার কারণে বিজেপি রাস্তায় নেমে কর্মসূচির কথা বাতিল করার সিদ্ধান্ত নিয়েছিল আগে। তবে সেইসময় বিজেপি মহিলা মোর্চা সভাপতি অগ্নিমিত্রা পাল জানিয়েছিলেন যে নারীদের উপর অত্যাচারের ঘটনায় জারি থাকবে মোর্চার কর্মসূচি। সেইমত কলকাতা ও জেলাগুলিতে ধারাবাহিক রাজনৈতিক কর্মসূচি নিচ্ছিলেন অগ্নিমিত্রা।

এদিন সকালেই ট্যুইট করে নিজের করোনা পজিটিভ হওয়ার খবর জানান আরেক বিজেপি নেত্রী তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী উমা ভারতী।

প্রশ্ন অনেক-এর বিশেষ পর্ব 'দশভূজা'য় মুখোমুখি ঝুলন গোস্বামী।