স্টাফ রিপোর্টার, বর্ধমান: পরীক্ষার দিন পরিবর্তনের দাবি নিয়ে বর্ধমান বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ দেখাল ডি. এল এডের ছাত্রছাত্রীরা। তাদের দাবি একই তারিখে অনার্সের পরীক্ষা থাকায় তারিখ পরিবর্তন করতে হবে। দীর্ঘক্ষণ বিক্ষোভ চললেও সমাধানসূত্র মেলেনি।

ছাত্রছাত্রীদের দাবি, আগামী ২২ ডিসেম্বর ডি এল এডের একটি পেপারের পরীক্ষা আছে। একইদিনে বর্ধমান বিশ্ববিদ্যালয়ের অনার্সের প্রথম বর্ষের পরীক্ষা রয়েছে। সেকারণেই প্রায় চল্লিশজন ছাত্রছাত্রী এদিন পরীক্ষাসমূহের নিয়ামকের ঘরের সামনে বসে পড়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন।

বিক্ষোভরত ছাত্রছাত্রীরা প্রাথমিক শিক্ষক শিক্ষণের পড়ুয়া। তাঁদের দাবি যে কোনও একটি পরীক্ষা পিছোতে হবে। বিক্ষোভ চলাকালীন ছাত্রছাত্রীরা বর্ধমান বিশ্ববিদ্যালয়ের পরীক্ষাসমূহের নিয়ামক অনিন্দ্যজ্যোতি পালের ঘরে ঢুকতে গেলে তাদের বাধা দেওয়া হয়।

দীর্ঘক্ষণ বিক্ষোভ চলার পরে ছাত্র প্রতিনিধিদের সঙ্গে নিয়ামক দেখা করেন। কিন্তু কোন সমাধানসূত্র মেলেনি। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে এদিন সাফ জানানো হয়েছে, ডি এল এডের পরীক্ষার সঙ্গে বিশ্ববিদ্যালয়ের কোনও সম্পর্ক নেই। তাই এ ব্যাপারে তাঁদের কিছু করার নেই। অনার্সের পরীক্ষার ক্ষেত্রে ৭৫ হাজার ছাত্রছাত্রী জড়িত।তাই ছাত্রছাত্রীরা যে কোনো একটি পরীক্ষা দিতে পারে।