কলকাতা: ডেঙ্গু নিয়ে বাম ও কংগ্রেসের বিক্ষোভে উত্তাল হল রাজ্য বিধানসভা।  মশারি ও মশার প্ল্যাকার্ড নিয়ে বিধানসভা কক্ষের মধ্যে তুমুল বিক্ষোভ দেখান বিরোধীরা৷তুমুল হইহট্টোগোলের মধ্যেই বিবৃতি দেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।চন্দ্রিমা ভট্টাচার্যের দাবি, ডেঙ্গু নিয়ে বিভ্রান্তি তৈরি করার চেষ্টা চলছে।

আজ, বৃহস্পতিবার বিধানসভায় প্রশ্নোত্তর পর্বের শেষে অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের কাছে মুলতুবি প্রস্তাবের দাবি জানান বিরোধী দলনেতা আবদুল মান্নান। তবে, বিমান বন্দ্যোপাধ্যায় তাঁর এই আবেদন খারিজ করে দেন। পরিবর্তে বিরোধীদের এই ইস্যুতে বলার সুযোগ দেন অধ্যক্ষ। যদিও অধ্যক্ষের এই সিদ্ধান্ত মেনে নিতে পারেনি বিরোধীরা। তারা অধ্যক্ষের সিদ্ধান্তের বিরোধিতা করতে শুরু করে। প্ল্যাকার্ড নিয়ে ওয়েলে নেমে সরব হন বিরোধী বিধায়করা। তাঁরা সাফ জানিয়ে দেন, আলোচনার সুযোগ না দেওয়া হলে বিধানসভায় বিক্ষোভ চলবে৷

এরপর স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যকে এনিয়ে বিবৃতি দিতে বলেন অধ্যক্ষ। চন্দ্রিমা ভট্টাচার্যের অভিযোগ ডেঙ্গু নিয়ে রাজনীতি করছে বিরোধীরা৷ডেঙ্গু মোকাবিলায় সরকারি খরচের খতিয়ানও দিয়েছেন তিনি।

তিনি বলেন, “সরকারি হাসপাতালে ডেঙ্গু ভাইরাস পাওয়া গেছে ২২ হাজার ৬৮৯ জনের শরীরে। বেসরকারি হাসপাতালের পরীক্ষায় এই সংখ্যাটা ৫ হাজার ৯৪৮ জনের। সরকারি হাসপাতালে এখনও পর্যন্ত ডেঙ্গুর কারণে মৃত্যু হয়েছে ২২ জনের। আর বেসরকারি হাসপাতালে সেই সংখ্যাটা ২৩।”