অশ্লীল এবং ভালগার! নেট দুনিয়াতে ভাইরাল তি স্কুল ছাত্রী এবং তাঁদের পোশাক।  শুধু ভাইরাল হওয়াই নয়, ছাত্রীদের এই পোশাককে কেন্দ্র করে শুরু হয়েছে জোর বিতর্কও।  সোশ্যাল মিডিয়াতে একটা বড় অংশের মত, স্কুলের এই ধরণের পোশাক একেবারেই অশ্লীল এবং দৃষ্টিকটু।  আর তা নিয়েই বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে পড়ছে ক্ষোভ!

চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে কেরলের একটি স্কুলে।  স্কুলের পোশাক পরে দাঁড়িয়ে ছিলেন তিন স্কুল ছাত্রী।  ছাত্রীদের অজান্তেই এক ফটোগ্রাফার তাঁদের ছবি তুলে সোশ্যাল মিডিয়াতে পোস্ট করেন।  তিনি বলেন, এই পোশাক একেবারে অশ্লীল।  ছাত্রীরা তা পরার ফলে যথেষ্ট দৃষ্টিকটূ লাগছে।  এরপরই ছবি ক্রমশ ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়াতে।  সঙ্গে তইর হয় জোরদার জনমত।  শুধু তাই নয়, বিভিন্ন ট্রোল থেকে মজা-ইয়ার্কি শুরু হয়ে যায়।

এখানেই শেষ নয়, এক ব্যক্তি ইতিমধ্যে স্কুলের বিরুদ্ধে একটি অভিযোগও দায়ের করেছে।  শিশু অধিকার রক্ষা কমিশনের কাছে তিনি জানান, এর প্রতিকারে যেন ব্যবস্থা নেওয়া হয়।  যদিও স্কুলের তরফে জানানো হয়েছে, পোশাকের মধ্যে অশ্লীল কিছুই নেই।  ফটোশপ করে ছড়ানো হয়েছে এই ছবি।  স্কুলের এই দাবি না শুনে উলটে নতুন করে শুরু হয়েছে নানা রকম বিদ্রুপ।  শেষমেশ ওই পোশাক পরিবর্তন করারই সিদ্ধান্ত নিয়েছে স্কুল কর্তৃপক্ষ।

সপ্তম পর্বের দশভূজা লুভা নাহিদ চৌধুরী।