নয়াদিল্লি: কিছুদিন আগেই সৌদি যুবরাজের সঙ্গে মুখোমুখি বৈঠক সেরে এসেছেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল। এবার সৌদিতে যাচ্ছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে গিয়ে যুবরাজ মহম্মদ বিন সলমন ছাড়াও অন্যান্য শীর্ষ নেতাদের সঙ্গেও বৈঠক করবেন মোদী।

সৌদি সফরে গিয়ে রাজধানী রিয়াধে ইনভেস্টমেন্ট সামিটেও উপস্থিত থাকবেন নরেন্দ্র মোদী। যদিও এখনও কেন্দ্রের তরফে প্রধানমন্ত্রীর এই সফরের কোনও আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি।

সূত্রের খবর মোদীর সফরের আগে প্রাক আলোচনা করতেই নাকি সৌদিতে গিয়েছিলেন অজিত দোভাল। এবার প্রধানমন্ত্রী সেখানে গেলে এটি হবে তাঁর দ্বিতীয় সৌদি সফর। এরা আগে ২০১৬-তে রিয়াধ সফরে গিয়েছিলেন তিনি।

সম্প্রতি, কাশ্মীর নিয়ে সৌদি আরবের যুবরাজ মহম্মদ বিন সলমনের সঙ্গে প্রায় আড়াই ঘণ্টার বৈঠক সেরেছেন ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল। আর সূত্রের খবর, সেই বৈঠকে সৌদি জানিয়েছে যে ভারতের পদক্ষেপ তারা বুঝতে পেরেছে।

কয়েক দিন সৌদিতে গিয়ে এই ইস্যু নিয়ে কথা বলে এসেছিলেন ইমরান খান। ভারতীয় সংবিধান থেকে ৩৭০ অনুচ্ছেদ বিলোপের পর সৌদিকে পাশে পেতে কথা বলে এসেছিলেন তিনি। এবার রিয়াধে গিয়ে সৌদি রাজপুত্রের সঙ্গে বৈঠক করে ইমরানের সেই চেষ্টায় কার্যত জল ঢালেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল।