স্টাফ রিপোর্টার, কলকাতা: সম্প্রতি জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে(জেএনইউ) ছাত্র সংসদ নির্বাচনে বড় জয় পেয়েছে এসএফআই, এআইএসএফ, ডিএসএফ, এআইএসএ জোট। এই জয় উদযাপন করে রিপন স্ট্রিট থেকে মৌলালি পর্যন্ত মিছিল করল পশ্চিমবঙ্গ এসএফআই।

তবে এসএফআই রাজ্য সম্পাদক সৃঞ্জন ভট্টাচার্য বলেন, “এটা শুধু বিজয় মিছিল নয়। বরং ভোটের সময় এবিভিপি বামপন্থী ছাত্র সংগঠনের কর্মীদের উপর যে ধরণের আক্রমণ করেছিল, এবং এখনও করে চলেছে তার প্রতিবাদেও এই মিছিল।” সঙ্গেই সৃঞ্জন যোগ করেন, “বাংলায় তৃণমূল যে ভাবে ভোট প্রক্রিয়াকে বিপর্যস্ত করেছে, ঠিক সেই একইভাবে জেএনইউতে ভোট করেছে এবিভিপি।”

জেএনইউ ছাত্র সংসদ নির্বাচনে ৪ টি কেন্দ্রীয় প্যানেলেই জয়ী হয়েছে বাম ছাত্র জোট। সভাপতি, সহ সভাপতি, সাধারণ সম্পাদক, সহ সম্পাদক- সবকটি আসনেই জয়ী বাম প্রার্থীরা।

এবারে সভাপতি পদে বাম প্রার্থী এন সাই বালাজি ১১৭৯ ভোটে জয়ী, সহ সভাপতি পদে বাম প্রার্থী সরিকা চৌধুরী ১৫৭৯ ভোটে জয়ী, সাধারণ সম্পাদক পদে বাম প্রার্থী এয়জাজ ১১৯৩ ভোটে জয়ী, সহ সম্পাদক পদে বাম প্রার্থী আমুথা ৭৫৭ ভোটে জয়ী।

২০১১ পর থেকে রাজ্যে এবং রাজ্যের বাইরে একের পর এক পরাজয়ে বাম শিবির ধুঁকছে৷ এরকম অবস্থায় যাদবপুর কিংবা জেএনইউ-তে বামপন্থী ছাত্রদের আন্দোলন, কার্যকলাপ, নির্বাচনে জয় পাওয়া কলকাতায় এসএফআইয়ের এই মিছিল গুরুত্ব পাচ্ছে৷ মিছিল থেকে বিজেপি, এবং আরএসএসের বিরুদ্ধেও স্লোগান ওঠে৷