তিমিরকান্তি পতি, বাঁকুড়া: ইতিমধ্যে দলের তরফে রাজ্যের ৪২ আসনে প্রার্থীদের নাম ঘোষণা করেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাঁকুড়ার দুই লোকসভা কেন্দ্র বাঁকুড়া ও বিষ্ণুপুরে তৃণমূলের প্রার্থী রাজ্যের দুই মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় ও শ্যামল সাঁতরা।

প্রার্থী পদ ঘোষণার পর থেকেই অভিনন্দনের জোয়ারে ভাসছেন বিষ্ণুপুরের ভূমিপুত্র শ্যামল সাঁতরা। তাঁকে ঘিরে উৎসাহী কর্মী সমর্থকদের ভিড়। চলছে ফুল দিয়ে শুভেচ্ছা বিনিময়, মিষ্টি মুখ করানোর পালা। নাম ঘোষণার সঙ্গে সঙ্গেই তৃণমূল কর্মী সমর্থকরা উল্লাসে ফেটে পড়েন।

নাম ঘোষণার পর কর্মী, সমর্থকদের মতো প্রচারে আর কোন ফাঁক রাখতে রাজি নন, তৃণমূল প্রার্থী শ্যামল সাঁতরা। উপস্থিত কর্মীদের সঙ্গে নিয়ে জয়পুর ব্লক এলাকা থেকেই ভোট প্রচার শুরু করলেন তিনি। দেওয়াল লিখন থেকে শুরু করে বাড়ি বাড়ি প্রচার, এই মুহূর্ত থেকেই সেই কাজই শুরু করলেন তিনি।

বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী শ্যামল সাঁতরা দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাকে প্রার্থী করার জন্য নমস্কার, শ্রদ্ধা জানিয়ে বলেন, ‘উনি আমাকে যে দায়িত্ব দিয়েছেন তা অত্যন্ত নিষ্ঠার সঙ্গে ও দলের প্রতি অনুগত থেকে করে যাব। ভোটের লড়াইয়ে বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রটি দলনেত্রীকে যাতে ‘উপহার’ দিতে পারেন, সেই অঙ্গীকার রেখে বলেন, সর্বত্র সম্মিলিতভাবে আমাদের প্রচার চলবে।’

অন্যদিকে বাঁকুড়া লোকসভা কেন্দ্রের প্রার্থী হিসেবে সুব্রত মুখোপাধ্যায়ের নাম ঘোষণার সঙ্গে সঙ্গেই দেওয়াল লিখনের কাজ শুরু করেছেন তৃণমূল কর্মীরা। বিকেল থেকেই সিমলাপাল ব্লক এলাকার বিভিন্ন গ্রামে নিজেরাই উদ্যোগ নিয়ে এই কাজ করছেন স্থানীয় তৃণমূল নেতৃত্ব।