বেঙ্গালুরু: মাঝ আকাশে মুখোমুখি বিমান দুর্ঘটনায় মৃত্যু হল এয়ার ফোর্স পাইলটের। মঙ্গলবার এই দুর্ঘটনা ঘটে। দুটি বিমান ভেঙে পড়ার পর দুই পাইলট বেঁচে গেলেও, নিহত হয়েছেন এক পাইলট।

প্রত্যেকেই বিমান থেকে বেরিয়ে আসতে পেরেছিলেন। আহত অবস্থায় তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হলে, সেখানেই একজনের মৃত্যু হয়েছে। ঘটনাস্থলে যাচ্ছেন প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামণ। পুরো এলাকা ঘিরে ফেলা হয়েছে।

‘এরো ইন্ডিয়া’ শো-এর আগেই ঘটল এই ভয়াবহ দুর্ঘটনা ঘটে। মুখোমুখি সংঘর্ষে ভেঙে পড়ল দুই এয়ারক্রাফট।

মঙ্গলবার সকালেই এই দুর্ঘটনা ঘটে। বায়ুসেনার বিশেষ প্রদর্শনী ‘এরো ইন্ডিয়া’র রিহার্সাল চলছিল। সেখানেই উড়ছিল সূর্য কিরণ অ্যরোব্যাটিক্স টিমের দুই বিমান। মাঝ আকাশে মুখোমুখি চলে আসে বিমান দুটি। ইয়েলাহাংকা এয়ারবেসে ভেঙে পড়ে সেই দুই বিমান।

সূর্য কিরণ অ্যারোবটিক্স টিম এই শো-তে অংশ নেয় প্রত্যেক বছরেই। এবার তারা কিরন এয়ারক্রাফটের বদলে হক এয়ারক্রাফট ব্যবহার করা শুরু করেছিল। সব বিমানের প্যারামিটার স্বাভাবিক ছিল বলেই জানা গিয়েছে। সোমবার তারা সম্পূর্ণ ফরমেশনে ওড়া শুরু করে।

সোমবারের পর মঙ্গলবারও এই টিম ফের রিহার্সালে অংশ নেয়। বুধবার থেকে এয়ার ফোর্সের এই অন্যতম গুরুত্বপূর্ণ প্রদর্শনী শুরু হওয়ার কথা। তার আগে পুরোদমে চলছিল রিহার্সাল। সেই সময়েই এই দুর্ঘটনা।