নয়াদিল্লিঃ  প্রত্যাশামতোই হরিয়ানা ও মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনে বিপুল জয়ের পথে ক্রমশ এগিয়ে যাচ্ছে বিজেপি। আজ বৃহস্পতিবার সকাল ৮ থেকে মহারাষ্ট্র এবং হরিয়ানাতে শুরু হয়েছে ভোটগণনা। গণনার প্রাথমিক প্রবণতা যা বলছে তাতে ২ রাজ্যে অর্থাৎ মহারাষ্ট্র এবং হরিয়ানাতে বিজেপির ক্ষমতায় ফেরা কার্যত সময়ের অপেক্ষা।

গণনার শুরুতেই এই আভাস পাওয়ার পরেই দুই রাজ্যেই বিজেপি নেতা-কর্মীদের মধ্যে শুরু উচ্ছ্বাস। ভোট গণনা কেন্দ্রের বাইরে উৎসবে মেতে উঠেছেন বিজেপি নেতা-কর্মীরা। শুধু তাই নয়, বিজেপি পার্টি অফিসগুলিতে অকাল দিপাবলী। বাজি বাজনা নিয়ে আনন্দে মেতে উঠেছেন বিজেপি কর্মীরা।

মহারাষ্ট্র এবং হরিয়ানা বিধানসভা নির্বাচনে বিজেপি বেশ ভালো ফল করবে। বুথ ফেরত সমীক্ষাতে এমনই তথ্য উঠে এসেছিল। আর সেই আভাস পেয়েই দিওয়ালির আগেই ‘অকাল দিওয়ালি’র পালন করার তোড়জোড় শুরু করে দেওয়া হয়েছিল। বুধবার রাত থেকেই বিজেপি পার্টি অফিসগুলি সাজিয়ে তোলা হয়েছিল। সকাল থেকে যাতে সমস্ত কর্মীদের লাড্ডু খাওয়ানো যায় সেজন্যে প্রস্তুতিও ছিল তুঙ্গে। মহারাষ্ট্রে বুধবার রাত থেকেই লাড্ডু বানানো শুরু হয়েছিল। আর আজ বৃহস্পতিবার সকাল থেকে ভোটের ফলাফলে ফের একবার বিজেপির জয়জয়কারের আভাস পাওয়ার পর থেকে তা কর্মীদের হাতে তুলে দেওয়া হচ্ছে। যত বেলা বাড়ছে তত ভিড় বাড়ছে বিজেপি পার্টি অফিসগুলিতে।

অন্যদিকে, হরিয়ানাতেও একই ছবি। সেখানেও ফের বিজেপি ফেরার আভাস। আর সেই আভাস পাওয়ার পরেও অকাল উৎসবে মেতে উঠেছেন সেখানকার পার্টি কর্মীরা।