কলকাতা: আবারও করোনার বলি রাজনীতিবিদ। এবার নোভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হল উত্তর ২৪ পরগনার পানিহাটি পুরসভার প্রশাসক স্বপন ঘোষের। বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। বৃহস্পতিবার গভীর রাতে ওই হাসপাতালেই তাঁর মৃত্যু হয়।

অন্যান্য রোগ বা অসুস্থতা থাকলে সহজেই সেই শরীরে করোনা থাবা বসাতে পারে। চিকিৎসকদের সেই আশঙ্কা আবারও সত্যি হল। দীর্ঘদিন ধরেই কিডনির সমস্যায় ভুগছিলেন পানিহাটি পুরসভার প্রশাসক স্বপন ঘোষ। কিডনি প্রতিস্থাপনও হয়েছিল তাঁর।

কয়েকদিন আগেই হঠাৎ শরীর খারাপ হওয়ায় উদ্বিগ্ন হয়ে পড়েন পরিজনেরা। উপসর্গ থাকায় তাঁর করোনা পরীক্ষা করানো হয়। রিপোর্ট আসার পর তাঁর করোনা সংক্রমণের কথা জানা যায়।

সময় নষ্ট না করে তড়িঘড়ি বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভরতি করা হয় স্বপন ঘোষকে। হাসপাতাল সূত্রে প্রথমে জানা গিয়েছিল, তাঁর অবস্থা স্থিতিশীল রয়েছে।

তবে বৃহস্পতিবার গভীর রাতে হঠাৎই স্বপন ঘোষের শারীরিক পরিস্থিতির অবনতি হয়। চিকিৎসকরা জানিয়েছেন, ওই সময় তাঁর প্রচণ্ড শ্বাসকষ্টের সঙ্গেই বেশ কয়েকবার স্ট্রোকও হয়। ভোররাতে মৃত্যু হয় এই রাজনীতিবিদের। তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ রাজনৈতিক মহল।

পপ্রশ্ন অনেক: একাদশ পর্ব

লকডাউনে গৃহবন্দি শিশুরা। অভিভাবকদের জন্য টিপস দিচ্ছেন মনোরোগ বিশেষজ্ঞ।