কৌশিক অধিকারী, মুর্শিদাবাদ: নিহত তৃণমূল গ্রাম পঞ্চায়েতের সদস্যদের পরিজনদের সঙ্গে দেখা করতে তাঁদের বাড়ি গেলেন প্রদেশ কংগ্রেস সভাপতি তথা কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী ।

গত ১৮ অক্টোবর বহরমপুরে কর্মিসভা করে ফেরার পথে সিঙ্গুরে গাড়ি দুর্ঘটনায় গুরুতর চোট পান সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। ২৪ অক্টোবর অভিষেককে দেখে কান্দি ফেরার পথে বর্ধমানে লরির সঙ্গে মুখোমুখি ধাক্কায় মৃত্যু হয় শান্তা দলুই ও বাসুদেব মণ্ডলের। দুর্ঘটনায় জখম হয়ে এখনও হাসপাতালে ভর্তি আন্দুলিয়া গ্রাম পঞ্চায়েতের প্রধান সহ চারজন। তারা সদ্য কংগ্রেস দলত্যাগ করে তৃণমূল কংগ্রেস এ যোগদান করেন । এই আন্দুলিয়া গ্রাম পঞ্চায়েত আগে কংগ্রেসের দখলে ছিল। কিছুদিন আগে কান্দি পঞ্চায়েত সমিতি সহ কান্দি বেশ কিছু গ্রাম পঞ্চায়েত তৃণমূল কংগ্রেস এ যোগদান করেন । তাই পুরাতন দলীয় কর্মী ও পরিবারের পাশে দাঁড়ানো উদ্দেশ্য নিয়ে এদিন অধীর চৌধুরী পরিবারের সদস্যরা সাথে দেখা করেন রবিবার দুপুরে । মৃতার পরিবারের পাশে গিয়ে তিনি দেখা করেন।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

জীবে প্রেম কি আদৌ থাকছে? কথা বলবেন বন্যপ্রাণ বিশেষজ্ঞ অর্ক সরকার I।