ফাইল ছবি৷

কলকাতা: এবার কোয়ারেন্টাইন সেন্টার নিয়েও দুর্নীতির অভিযোগ তুললেন লোকসভায় কংগ্রেসের দলনেতা তথা বহরমপুরের সাংসদ অধীর চৌধুরী। পশ্চিমবঙ্গে কোয়ারেন্টাইন সেন্টার নিয়ে দুর্নীতি হচ্ছে বলে অভিযোগ অধীরের। দলেরই কয়েকজন নেতা ও ঘনিষ্ঠ ঠিকাদারকে কোয়ারেন্টাইন সেন্টারের দায়িত্ব দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়, এমনই অভিযোগ কংগ্রেস সাংসদের।

করোনা পরিস্থিতি নিয়ে এর আগেও রাজ্য সরকারকে কাঠগড়ায় তুলেছিলেন কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী। পরিযায়ী শ্রমিকদের রাজ্যে ফেরানো ইস্যুতে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের বিরুদ্ধে সবচেয়ে বেশি সরব হয়েছিলেন অধীর। পরিযায়ী শ্রমিকদের রাজ্যে ফেরাতে যথোপযুক্ত পদক্ষেপ না করার অভিযএাগ তুলেছিলেন রাজ্যের বিরুদ্ধে।

এবার রাজ্যে কোয়ারেন্টাইন সেন্টার নিয়েও দুর্নীতির অভিযোগ তুললেন কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী। মমতা বন্দ্যোপাধ্যায় তাঁরই দলের কয়েকজন নেতা এবং ঘনিষ্ঠ ঠিকাদারদের দিয়ে কোয়ারেন্টাইন সেন্টার চালাচ্ছেন বলে অভিযোগ অধীরের।

কংগ্রেস সাংসদের অভিযোগ, ‘কোয়ারেন্টাইন সেন্টারগুলিতে এমনই ব্যবস্থা করা হয়েছে যে যেখানে কেউ যদি সুস্থ থাকেন, তাহলে তাঁরও করোনা হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে। কোনও নিয়ম মানা হচ্ছে না কোয়ারেন্টাইন সেন্টারগুলিতে।’

প্রশ্ন অনেক-এর বিশেষ পর্ব 'দশভূজা'য় মুখোমুখি ঝুলন গোস্বামী।