স্টাফ রিপোর্টার, কলকাতা: বুধবার রাজ্যের গোয়েন্দা প্রধান রাজীব কুমারের লম্বা ছুটি শেষ হওয়ার পরই বৃহস্পতিবার তাঁর খোঁজে ভবানী ভবনে গিয়েছিল সিবিআই। কিন্তু রাজীব কুমারকে সেখানে পাওয়া যায়নি। তাঁর ছুটি বাড়ানো হয়েছে কিনা শুক্রবার পর্যন্ত সেই ধোঁয়াশা কাটেনি। এই পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কেই নিশানা করলেন বহরমপুরের সাংসদ তথা লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীর রঞ্জন চৌধুরী।

তিনি বলেন, “দিদি দিল্লী গেলেন, প্রধানমন্ত্রী আর গৃহমন্ত্রীর সঙ্গে কথা হল, তারপর রাজীব কুমার মার্কেট থেকে হারিয়ে গেল!!! সিবিআই-ও খুঁজে পেল না!!! খুব গোলমেলে লাগছে! ‘দিদি’ তো একসময় এনডিএ সরকারে ছিলেন, ‘দিদি’ কি তবে মোদিজির কাছে আত্মসমর্পণ করে এলেন !!!” উল্লেখ্য, ২৫ সেপ্টেম্বর পর্যন্ত ছুটি নিয়েছিলেন রাজীব। তার পরে ছুটি বাড়ানোর আবেদন করেন। তা খারিজ হলে ২৬ তারিখ বৃহস্পতিবার তাঁর কাজে যোগ দেওয়ার কথা ছিল। কিন্তু সেদিন তিনি ভবানী ভবনে যাননি। কাজে যোগ দিচ্ছেন বলে রাজ্য সরকারকেও জানাননি। সরকারি খাতায় রাজীব কুমারকে অনুপস্থিত দেখানো হচ্ছে কিনা পুলিশ মহলের একাংশের মনেই এই প্রশ্ন জেগেছে।

এদিকে প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারের ছুটি চলাকালীনই দিল্লিতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে আলাদা আলাদাভাবে বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। লোকসভা ভোটের প্রচারপর্বে মোদী-শাহকে যেভাবে আক্রমণ করেছিলেন মমতা তারপর এই বৈঠককে অনেকেই ‘ঐতিহাসিক’ বলে দাবি করেছেন।

পপ্রশ্ন অনেক: একাদশ পর্ব

লকডাউনে গৃহবন্দি শিশুরা। অভিভাবকদের জন্য টিপস দিচ্ছেন মনোরোগ বিশেষজ্ঞ।