কলকাতা: অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর প্রায় এক মাস হয়ে গেল। কিন্তু তাঁর মৃত্যুর শোক থেকে এখনও বেরোতে পারেননি তার বন্ধু, অনুরাগী এবং ঘনিষ্ঠরা। দিল বেচারা ছবিতে অভিনয় করতে গিয়ে অনেক সুখস্মৃতি আছে স্বস্তিকা মুখোপাধ্যায়েরও। সেই ছবির শুটিং চলাকালীন একটি মুহূর্তের ভিডিও সোশ্যাল মিডিয়ায় তুলে ধরলেন স্বস্তিকা। অভিনেত্রী বললেন তিনি সুশান্তকে ঠিক এই ভাবেই মনে রাখতে চান।

স্বস্তিকা একটি ভিডিও পোস্ট করেছেন। ভিডিওতে দেখা যাচ্ছে সুশান্তের সঙ্গে নাচছেন অভিনেত্রী। বোঝা যায় যে ‘দিল বেচারা’ শুটিং যখন চলছিল তখনই অফ ক্যামেরার মুহূর্ত এটি। তখনও সুশান্ত ছিলেন হাসিখুশি। এই ভিডিওটি রেকর্ড করেছিলেন দিল বেচারা ছবির পরিচালক মুকেশ ছাব্রা। ভিডিওটির ক্যাপশনে স্বস্তিকা লিখছেন, “ও কিজির সঙ্গে নাচার পরে আমার সঙ্গেও নাচলো। আমি সুশান্তকে ঠিক এভাবেই মনে রাখতে চাই সব সময়। সিম্পল, ফান লাভিং এবং জোভিয়াল। ধন্যবাদ মুকেশ এই মুহূর্তটা ধরে রাখার জন্য। আমি সারা জীবন এই মুহূর্তটা মনে রাখব।

স্বস্তিকার এই ভিডিও মুহূর্তে ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। এর আগেও সুশান্ত সিং রাজপুত এর মৃত্যু নিয়ে কথা বলেছেন স্বস্তিকা। সুশান্তের মৃত্যুর পরে তাঁর দেহের একটি ভিডিও ভাইরাল হয়েছিল। সেই ঘটনার প্রতিবাদে সরব হয়েছিলেন অভিনেত্রী।

স্বস্তিকা এই বিষয়ে টুইট করেন, “ইউটিউবে একটি ভিডিয়োয় দেখা যাচ্ছে সুশান্তের ঘরের ছবি, যেখানে সুশান্তের মৃত্যুর পরে পুলিশ আধিকারিকদের তাঁর ঘরে ঘোরাফেরা করতে দেখা যাচ্ছে। এটার অর্থ ওই সময় কেউ মোবাইল ফোন ব্যবহার করছিলেন। কেন মুম্বই পুলিশ ওই ব্যক্তিকে গ্রেফতার করছে না? আর ভিডিয়োগুলো ইউটিউব থেকে কেন সরানো হচ্ছে না?”

প্রসঙ্গত, সুশান্তের শেষ ছবি দিল বেচারাতে তার সঙ্গে অভিনয় করেছেন স্বস্তিকা। ছবিটি অবশেষে মুক্তি পেতে চলেছে হটস্টার ডিজনি ওটিটি প্লাটফর্মে। আগামী ২৪ জুলাই ছবিটি মুক্তি পাবে। সুশান্ত সিং রাজপুত কে সম্মান জানানোর জন্য এই ছবিটি হটস্টারে বিনামূল্যেই দেখা যাবে বলে জানা যাচ্ছে। তাই সাবস্ক্রাইবার না হলেও এই ছবিটি যে কেউই দেখতে পারবেন। এটি মুকেশ ছাবরা পরিচালিত প্রথম ছবি। দিল বেচারা প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা ছিল এবছরের মে মাসে। কিন্তু করোনা আবহে লকডাউন এর জন্য সেই ছবি মুক্তি পায়নি।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ