কলকাতা: ফের বেবি বাম্পের ছবি শেয়ার করলেন অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়। বিবাহ বার্ষিকীর দিন সুখবর জানিয়েছিলেন অভিনেত্রী। রাজ এর সঙ্গে একটি ছবি পোস্ট করে ভক্তদের উদ্দেশ্যে ঘোষণা করেছিলেন মা হতে চলেছেন তিনি।ছবির ক্যাপশনে লিখে ছিলেন, “দ্বিতীয় বিবাহ বার্ষিকীতে, এটা ঘোষণা করতে ভাল লাগছে যে আমাদের জীবনে আরও একটি প্রাণের সঞ্চার হতে চলেছে যার হাত আমরা ধরতে পারবো। আমরা অন্তঃসত্ত্বা।”

আবার সেই বেবি বাম্প এর ছবি ভক্তদের সঙ্গে ভাগ করে নিলেন তিনি। সাদাকালো ছবিতে দেখা যাচ্ছে, দাঁড়িয়ে আছেন শুভশ্রী। কালো ড্রেস এবং হাই বান তাঁর প্রেগনেন্সি লুককে সম্পূর্ণ করেছে। ক্যাপশনে অভিনেত্রী লিখছেন, “জীবনের সবথেকে বড় উপহার হল যখন শরীরের মধ্যে আরও একটি জীবন বেড়ে ওঠে।”

শুভশ্রীর এই পোস্ট মুহূর্তে ভাইরাল হয়। তার অনুরাগী ও বন্ধুরা শুভ কামনায় তাকে ভরিয়ে দেন। বাংলাদেশের অভিনেত্রী তথা শিল্পী রফিয়াথ রশিদ মিথিলা তার পোস্টে কমেন্ট করেন। মিথিলা লেখেন, ‘খুব মিষ্টি’। অভিনেত্রী ঐন্দ্রিলা সেন কমেন্ট করেন, ‘অনেক অনেক হামি’।

কিছুদিন আগেও আরো একটি পোস্ট করেছিলেন শুভশ্রী। সেখানে দেখা যায়, ফ্রিজ থেকে বের করে চকলেট খাচ্ছেন তিনি। ছবিগুলি এই মুহূর্তে ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়।পেশায় অভিনেত্রী বলে এমনি সময় কড়া ডায়েট মেনে চলতে হয় শুভশ্রীকে। কিন্তু এখন তো তিনি মা হতে। এখন আর কড়া ডায়েটের বেড়াজালে থাকার কোনও প্রয়োজন নেই। তাই মা হওয়ার সময়টা প্রত্যেকদিন চিট ডে। সেই জন্যই এই সময়টা নির্দ্বিধায় চকলেট খাচ্ছেন শুভশ্রী। নিজেই ইনস্টাগ্রামে সেরকম ছবি পোস্ট করেছেন অভিনেত্রী।

আমফান এর পরে গর্ভস্থ সন্তানের জন্য একটি আবেগঘন কবিতাও লিখেছিলেন অভিনেত্রী। শুভশ্রী লিখছিলেন, “মনটা বড্ড খারাপ। সারাক্ষণ চেষ্টা করছি মনটাকে ঠিক রাখার, কিছুতেই পারছি না। সবাই বলে প্রেগনেন্ট হলে হাসিখুশি থাকতে হয়, কী করে থাকব বল তো! তোর কথা ভেবেই সব ভোলার চেষ্টা করছি। কিন্তু এত ধ্বংসস্তূপ আগে কখনও দেখিনি যে। কান্না চেপে রাখতে পারছি না।”

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ