কলকাতা: বছরের সেই সময়টা এসে গিয়েছে, যখন সারা শহর আলোয়-রঙে সেজে উঠবে। সারা বছর এই একটা সময়ের জন্য হা পিত্যেশ করে বসে থাকে বাঙালি। এই একটা সময়েই রোজনামচা থেকে ছুটি পেয়ে প্রিয়জনের সঙ্গে সময় কাটানোর সুযোগ মেলে। শ্যুটিং-এর ব্যস্ততার মাঝে তাই নিজের মতো করে পুজোর ছুটি কাটান অভিনেত্রী সায়ন্তনী গুহঠাকুরতাও। সেই অভিজ্ঞতাই শেয়ার করে নিলেন কলকাতা ২৪x৭-এর সঙ্গে।

এখন মহালয়া থেকেই পুজোর আমেজ তৈরি হয়ে যায়। সায়ন্তনীর পুজোও তৃতীয়া থেকে শুরু হয়ে যায়। পুজো উদ্বোধন, পুজো পরিক্রমা করতেই ঠাকুর দেখা হয়ে যায়। জানান সায়ন্তনী। তবে এসবের মধ্যেও পরিবারের সঙ্গে পুজোয় মেতে ওঠেন অভিনেত্রী।

বাঘাযতীনে সায়ন্তনীর পিসির বাড়িতেও দুর্গাপুজো হয়। পুজোর বেশি সময়টাই সেখানে ভাইবোন পরিবারের সঙ্গে থাকেন তিনি। আর বাড়ির পুজোয় সাবেকি থাকতেই পছন্দ করেন সায়ন্তনী। সায়ন্তনী বলেন, পুজোর প্রত্যেক দিনই এথনিক পোশাক পরতেই তিনি ভালোবাসেন। তবে নিজের জন্য আলাদা করে তাঁর কেনাকাটা করতে হয় না। কারণ প্রিয়জনদের থেকেই অনেক উপহার পান তিনি।

পুজোর সময়ে বাঙালির পেট পুজোও চলে। তাই এই সময়টা ডায়েটিং-এ কেও খুব একটা পাত্তা দেন না সায়ন্তনী। কিন্তু সায়ন্তনীর পুজোয় প্রেম মিসিং। তবে তার জন্য পুজোর আনন্দে একটুও ঘাটতি নেই তাঁর।

প্রসঙ্গত, সায়ন্তনী সম্প্রতি সব্যসাচী ভৌমিকের ছবি ‘তিন কন্যা’-য় কাজ করেছেন। এছাড়া জি-৫ এ সায়ন্তন ঘোষালের পরিচালনায় ‘হেডকোয়ার্টাস লালবাজার’ ওয়েব সিরিজ-এ কাজ করেছেন সায়ন্তনী।