কলকাতা: সোশ্যাল মিডিয়ায় বরাবরই সক্রিয় অভিনেত্রী তথা তারকা সাংসদ নুসরত জাহান। যে কোনও উৎসবেই ভক্তদের শুভেচ্ছা জানাতে বিলম্ব করেন না তিনি। কখনও পশ্চিমী পোশাক বা কখনও সাবেকি সাজ, সবেতেই বাজিমাত করেন তিনি। দীপাবলিতেও অন্যথা হল না। একেবারে নতুন সাজে ছবি আপলোড করে ভক্তদের শুভেচ্ছা জানালেন নুসরত।

দীপাবলির জন্য নুসরত বেছে নিয়েছেন হালকা রঙের একটি লেহেঙ্গা। সঙ্গে হাতে মেহেন্দি আর কানে বড় ঝুমকো দুল। নুসরতের পেলব মেক আপও যেন তাঁর লুককে সম্পূর্ণ করেছে। দীপাবলিতে তাঁর এই স্নিগ্ধ সাজে মজেছেন নেটিজেনরা।

ছবির সঙ্গে একটি ভিডিও আপলোড করেছেন অভিনেত্রী। আলোর রোশনাইয়ে নুসরতকেও সমান ভাবে উজ্জ্বল লাগছে। হাতে প্রদীপ ও ফুল দিয়ে সাজানো থালা নিয়ে শুভেচ্ছা জানিয়েছেন অভিনেত্রী।

নুসরত ছবি আপলোড করে তাঁর ক্যাপশনে লিখেছেন, শুভ দীপাবলি। সকলের জীবনে আলো,সমৃদ্ধি ও সুখ কায়েম থাকুক। অভিনেত্রীকেও তাঁর অনুরাগীরা শুভেচ্ছা জানিয়েছেন।

প্রসঙ্গত, নুসরত সমস্ত উৎসবেই সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা বার্তা দেন। তবে এর জন্য কট্টরপন্থীদের নানা রকম রোষের মুখেও পড়তে হয়েছে তাঁকে। কখনও দুর্গাপুজোয় অঞ্জলি দিয়ে, কখনও রথ যাত্রায় সামিল হয়ে বা কখনও দোল খেলায় কট্টরপন্থীরা আক্রমণ করেছেন নুসরতকে। তবে নুসরত সে সবে কান দেওয়ার পাত্রী নন। তিনি স্পষ্ট জানিয়েছেন, নিজের ধর্মের প্রতি তাঁর সম্পূর্ণ শ্রদ্ধা রয়েছে। তেমনই অন্য ধর্ম ও উৎসবকেও তিনি সম্মান করেন।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

কোনগুলো শিশু নির্যাতন এবং কিভাবে এর বিরুদ্ধে রুখে দাঁড়ানো যায়। জানাচ্ছেন শিশু অধিকার বিশেষজ্ঞ সত্য গোপাল দে।