কলকাতা: করোনা ভাইরাস সংক্রমণের জন্য দীর্ঘদিন বন্ধ ছিল শুটিং। কিছুদিন হলেও ফের টলিপাড়া ব্যস্ত হয়ে উঠেছে। আবার ছবি এবং ধারাবাহিকের শুটিং শুরু হয়েছে। নতুন গাইডলাইন মেনে শুটিং করছেন অভিনেতারা।

অভিনেত্রী মিমি চক্রবর্তীও দীর্ঘদিন পরে ফের শুটিংয়ে যোগ দিলেন। কিন্তু এখন শুটিং করার সময় মাথায় রাখতে হচ্ছে নানা রকম সর্তকতা। বিশেষ করে মেকআপের সময় অতিরিক্ত সতর্কতা বজায় রাখতে হচ্ছে। সেই মেকআপ রুম থেকেই একটি ভিডিও আপলোড করলেন অভিনেত্রী মিমি চক্রবর্তী।

ভিডিওয় দেখা যাচ্ছে যথেষ্ট পরিমাণে সর্তকতা বজায় রেখেই চলছে অভিনেত্রীর মেকআপ। মেকআপ আর্টিস্ট এবং হেয়ার ড্রেসার যারা রয়েছেন তারা প্রত্যেকেই মাস্ক ব্যবহার করছেন মেকআপ রুমে।

এতদিন পরে অভিনয় যোগ দেওয়ায় অভিনেত্রী ভিডিওটি আপলোড করে ক্যাপশনে লিখেছেন, “আমার প্রথম প্রেমের কাছে আবার ফিরলাম। আমাদের টিমের জন্য শুভকামনা করবেন যাতে আমরা শরীর স্বাস্থ্য এবং মন দুটোই ভালো রেখেই শুটিং শেষ করতে পারি।”

করোনা আবহের মধ্যে রীতিমতো ঝুঁকি নিয়ে শুটিং করছেন তারকারা। মেকআপ আর্টিস্ট বা অন্যান্য কলাকুশলীদের মাস্ক পরে থাকার সুযোগ থাকলেও অভিনেতাদের মাস্ক ছাড়াই কাজ করতে হচ্ছে। করোনার আবহে শুটিং শুরু হওয়ায় বেশ কিছু সতর্কীকরণ রাখা হয়েছে।

যেমন- ১) শুটিংয়ের সেটে ৩৫ জনের বেশি কেউ উপস্থিত থাকতে পারবেন না। ২) ১০ বছরের নীচের কোনও শিশু এখন শুটিংয়ে অংশ নিতে পারবে না। ৩) শুটিংয়ের লোকেশন এর ক্ষেত্রেও বিশেষ সতর্কতা মেনে চলতে হবে। প্রাধান্য দেয়া হবে ইনডোর শুটিং কে।

দেশে বা বিদেশে অন্য প্রান্তে গিয়ে শুটিং করা এড়িয়ে চলার নির্দেশ দেওয়া হয়েছে। কারণ এতে সংক্রমণের ঝুঁকি কয়েকগুণ বেড়ে যায়। ৪) মেকআপ রুমে অতিরিক্ত সর্তকতা বজায় রাখতে হবে। অনবরত স্যানিটারি করা এবং মেকআপ আর্টিস্ট দের মাস্ক পরে থাকা আবশ্যিক।

প্রশ্ন অনেক: তৃতীয় পর্ব