কলকাতা- করোনা আতঙ্কের জেরে গোটা দেশের মানুষ গৃহবন্দি। তারকা সাংসদ-অভিনেত্রী মিমি চক্রবর্তীও লন্ডন থেকে ফিরে সেলফ কোয়ারেন্টিনে রয়েছেন। সারাদিন কী করছেন বা কী ভাবে সচেতন থাকছেন তা প্রায়ই সোশ্যাল মিডিয়ায় তুলে ধরছেন। চিকিৎসকরা জানিয়েছে করোনার সঙ্গে লড়ার মূল অস্ত্র হল শরীরে রোগ প্রতিরোধ করার ক্ষমতা বাড়ানো। তাই একটি ভিডিও করে শরীরে রোগ প্রতিরোধ করার ক্ষমতা বাড়ানোর টিপস দিলেন মিমি।

কোয়ারেন্টাইনে থাকার ফলে আপাতত বাড়ির রান্নাঘরে ঢোকা নিষেধ তাঁর। তাই বাড়ির ব্যালকনিতে বলে চা বানাতে দেখা গেল তাঁকে। তবে এ যে সে চা নয়! ফলোয়ারদের জন্য বানিয়ে দেখালেন হার্বাল টি। এই চায়ের প্রতিটি উপকরণই স্বাস্থ্যের জন্য উপকারী। সেই হার্বাল টি-এর রেসিপিও শেয়ার করেছেন তিনি।

দেখে নেওয়া যাক সেই রেসিপি- উপকরণ- জল, পুদিনা পাতা, তুলসী পাতা, হলুদ গুঁড়ো, গ্রিন টি ব্যাগ। প্রণালী- পরিমাণমতো জল নিন। তাতে পুদিনা পাতা এবং তুলসী পাতা দিয়ে দিন। সেই মিশ্রণে এবার এক চা-চামচ হলুদ গুঁড়ো মেশান। এবার একটি গ্রিন টি-ব্যাগ দিয়ে এক থেকে দুই মিনিট রেখে দিন। তৈরি রোগ প্রতিরোধ করার জন্য হার্বাল টি। ভাবছেন ত, এই চা খেতে কেমন হবে! তাই স্বাদ যোগ করার সমাধানও দিয়েছেন তিনি।

মিমি বলছেন, সুস্বাদু করার জন্য এতে একটু মধু ও গোলমরিচ মিশিয়ে নিতে পারেন। তবে হার্বাল টি-তেই শেষ নয়। মিমি জানিয়েছেন কাল থেকে তিনি নানারকম উপকারী রান্নার রেসিপি শেয়ার করবেন। যাদবপুরের সাংসদ বলছেন, কাল থেকে রান্নাঘরে ঢুকতে পারব। আশা করছি সবার জন্য রান্নার রেসিপি শেয়ার করতে পারব। এমন রান্নাই করব যার উপকরণ সকলের বাড়িতেই লভ্য। এছাড়া রোগ প্রতিরোধের ক্ষমতাও বাড়বে।

প্রসঙ্গত, জিতের সঙ্গে একটি ছবির শুটিং নিয়ে ব্যস্ত ছিলেন মিমি। সেই ছবির শ্যুটিং এর জন্যই লন্ডনে গিয়েছিলেন তারকা সাংসদ। কিন্তু এই করোনা আতঙ্কের জেরে শ্যুটিং বন্ধ করে দেশে ফিরেছেন তাঁরা। সরকারের নির্দেশ অনুযায়ীই বিদেশ থেকে ফিরেই নিজের বাড়িতেই সেলফ কোয়ারেন্টাইনে যান মিমি।